মমতার পর বাঘেল: নির্বাচনের আগে বিজেপির বিরুদ্ধে টাকা ছড়ানোর অ.ভিযোগ ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীর

টাকা ছড়িয়ে ভোট কিনতে চাইছে গেরুয়া শিবির। ২০২১-এ বাংলায় বিধানসভা নির্বাচনের আগে এই অভিযোগ তুলেছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বাংলা-ঝাড়খণ্ড সীমান্ত থেকে গাড়ির ডিকি থেকে টাকা উদ্ধারও হয়। সামনে ছত্তিশগড়ের বিধানসভা নির্বাচন। তার আগে একই অভিযোগ করলেন সেখানকার মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা ভূপেশ বঘেল (Bhupesh Baghel)।

বৃহস্পতিবার, ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, ভোটারদের প্রভাবিত করতে নির্বাচনের আগে টাকা ও উপহার বিলি করছে BJP। এরপরে বিস্ফোরক অভিযোগ করেন বাঘেল (Bhupesh Baghel)। তাঁর অভিযোগ, সেই কাজে কেন্দ্রীয় বাহিনী CRPF-এর গাড়ি ব্যবহার করা হচ্ছে। CRPF-এর গাড়ি তল্লাশির ব্যবস্থা করানোর জন্যেও নির্বাচন কমিশনের কাছে দাবি জানান ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী।

৭ এবং ১৭ নভেম্বর দু’দফায় ছত্তিশগড়ের ৯০টি বিধানসভা কেন্দ্রে নির্বাচন। গণনা ৩ ডিসেম্বর। ছত্তিশগড়ে মাওবাদী উপদ্রুত এলাকায় বেশ কয়েকটি ব্যাটেলিয়ন সিআরপিএফ মোতায়েন রয়েছে। সেই কারণে বাড়তি কেন্দ্রীয় বাহিনীর প্রয়োজন নেই বলেও জানিয়েছেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘‘হার জেনে মরিয়া হয়ে এখন ভোটারদের টাকা বিলি করছে বিজেপি। আর সেটা করছে কেন্দ্রীয় বাহিনীর গাড়ি ব্যবহার করে। এটি অত্যন্ত গুরুতর বিষয়। নির্বাচন কমিশনের উচিত সিআরপিএফের গাড়িগুলি পরীক্ষা করে দেখা।’’

আরও পড়ুন: ইডির নজরে তিন নোটবুক, জ্যোতিপ্রিয়- বাকিবুরের যোগসূত্র খোঁজার চেষ্টা!

যে সব রাজ্যে পায়ের তলায় মাটি নেই বিজেপির- সেখানে টাকা ছড়িয়ে ভোট কিনতে চাইছ গেরুয়া শিবির। এই অভিযোগ সব বিরোধী দলের। বাংলার নির্বাচনের আগে এখানেও বিজেপির বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ তোলে শাসকদল। যে গাড়িতে টাকা উদ্ধার হয়, সেটি অসম থেকে আসছিল। বিষয়টি নিয়ে বিস্তর জলঘোলা হয়। এবার একই অভিযোগ করলেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী।

Previous articleনভেম্বরেই ফের ‘দুয়ারে সরকার’! জেনে নিন কোথায় কবে বসছে ক্যাম্প
Next articleবাইক দুর্ঘ.টনায় রাস্তায় ছি.টকে পড়লেন পরিচালক, সেলফিতে মজলেন স্থানীয়রা!