সাঁ.ওতালি সিনেমা আন্তর্জাতিক স্তরে পৌঁছবে, আশাবাদী মন্ত্রী বীরবাহা হাঁসদা

ঝাড়গ্রামের বিধায়ক বিরবাহা রবিবার আসানসোলের হিরাপুর থানার বানপুরে ‘সম্প্রীতি’ প্রেক্ষাগৃহে একটি আদিবাসী সিনেমার উদ্বোধনী অনুষ্ঠানে হাজির ছিলেন।

সাঁওতালি সিনেমার জগৎ থেকে রাজ্যের শাসকদলের রাজনীতির মঞ্চে তাঁর অভিষেক। মন্ত্রী হয়েছেন আগেই। তারপর একের পর এক গুরুত্বপূর্ণ পর্ষদ ও সরকারি কমিটির দায়িত্ব পেয়েছেন বিরবাহা হাঁসদা। ঝাড়গ্রামের বিধায়ক বিরবাহা রবিবার আসানসোলের হিরাপুর থানার বানপুরে ‘সম্প্রীতি’ প্রেক্ষাগৃহে একটি আদিবাসী সিনেমার উদ্বোধনী অনুষ্ঠানে হাজির ছিলেন।

এদিনের অনুষ্ঠানে এসে মন্ত্রী বীরবাহা হাঁসদা বলেন, একটা সময় ছিল যখন কলকাতা চলচ্চিত্র উৎসবে সাঁওতালি সিনেমা দেখানো হতো না। এখন সাঁওতালি সিনেমা দেখানো হয়। স্বয়ং মুখ্যমন্ত্রী  সেই চেষ্টা করেছেন। আগামী দিনে সাঁওতালি ভাষার সিনেমা যাতে আন্তর্জাতিক স্তরে দেখানো যায় সেই ব্যাপারে আশাবাদী তিনি।

অন্যান্য ভাষার তুলনায় আদিবাসী সিনেমা কতটা এগিয়েছে?এই প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন,আদিবাসী সিনেমা আগের থেকে  অনেক বেশি উন্নতি সাধন করেছে। এদিন সিনেমার উদ্বোধনী অনুষ্ঠানে সিনেমার নির্মাতা ও নির্দেশক সহ কলাকুশলী এবং প্রচুর দর্শক উপস্থিত ছিলেন।আদিবাসী সিনেমার উন্নয়নে তিনি সাধ্যমতো চেষ্টা করবেন বলে জানান।

Previous articleদূষণে হাঁ.সফাঁস অবস্থা দিল্লির! পরিস্থিতি বেগতিক বুঝে ১০ নভেম্বর পর্যন্ত স্কুল বন্ধের নির্দেশ
Next articleইডেনে হ*তাশ রোহিত সমর্থরা, অর্ধ শতরানের আগেই ফিরলেন হিট্ম্যান