বিশ্বকাপে দুরন্ত ফর্মে টিম ইন্ডিয়া, সাফল্যের রহস্য কী? প্রোটিয়াদের হারিয়ে জানালেন ভারত অধিনায়ক

ম‍্যাচ শেষে রোহিত বলেন," দলের উপর বিশ্বাস রাখাটাও প্রয়োজন। শ্রেয়স আইয়র প্রথম দিকে রান পাচ্ছিল না। আমরা ওর উপর বিশ্বাস রেখেছিলাম।

আটে আট ভারতের। বিশ্বকাপের ম‍্যাচে রবিবার ইডেনে দক্ষিণ আফ্রিকাকে ২৪৩ রানে হারায় ভারতীয় দল। এই জয়ের ফলে গ্রুপ টেবিলের শীর্ষে থেকেই সেমিফাইনালে পৌঁছে গেল টিম ইন্ডিয়া। চলতি বিশ্বকাপে একেবারেই দুরন্ত ছন্দে ভারত। এখনও পযর্ন্ত টিম ইন্ডিয়াকে কোন দল চাপে ফেলতে পারেনি। বিশ্বকাপে সব ম‍্যাচেই দুরন্ত লড়াই করছে তারা। এই সাফল্যের পিছনে রহস্য কি? প্রশ্ন উঠতেই ভারত অধিনায়ক বললেন, বিশ্বাস আর পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার ক্ষমতা।

ম‍্যাচ শেষে রোহিত বলেন,” দলের উপর বিশ্বাস রাখাটাও প্রয়োজন। শ্রেয়স আইয়র প্রথম দিকে রান পাচ্ছিল না। আমরা ওর উপর বিশ্বাস রেখেছিলাম। সেটার দাম রেখেছে ও। কিন্তু যদি শ্রেয়স রান না পেত, তাহলেও ওকে খেলাতাম। কারণ বিশ্বাস রাখাটা জরুরি। সেটা এক দিনে তৈরি হয় না।”

এরপর ভারত অধিনায়ক আর বলেন,”আমরা শেষ তিনটি ম্যাচে যেভাবে খেলেছি, সেটা প্রমাণ করে যে পরিস্থিতির সঙ্গে আমরা মানিয়ে নিতে পারছি। ইংল্যান্ডের বিরুদ্ধে কিন্তু আমরা শুরুতে চাপে ছিলাম। সেখান থেকে লড়াই করার মতো একটা স্কোরে পৌঁছে যাই। বাকি কাজটা করে পেসারেরা। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওভারেই উইকেট হারাই। সেই ম্যাচে বিরাট কোহলি মাঠে নেমে দায়িত্ব নিজের কাঁধে তুলে নেয়। পরিস্থিতি অনুযায়ী খেলেছিল ও। বোলারেরা জানত ঠিক জায়গায় বল রাখলে বাকি কাজ পিচ করে দেবে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই ম্যাচেও তেমনটাই হল।”

আরও পড়ুন:Breakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস

 

Previous articleভ.য়াবহ পথ দু.র্ঘটনা ঠাকুরপুকুরে! সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিনে চূড়ান্ত হ.য়রানি নিত্যযাত্রীদের
Next articleচিন্তা বাড়াচ্ছে দিল্লি! দূষণ নিয়ন্ত্রণে উচ্চপর্যায়ের বৈঠকের ডাক মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের