বিধানসভায় পাশ হওয়া বিল আটকে রেখে সুপ্রিম কোর্টের তো.পের মুখে পাঞ্জাবের রাজ্যপাল

অবিজেপি দল শাসিত প্রায় সব রাজ্যেই রাজ্যপালদের সঙ্গে রাজ্য সরকারের বিরোধ চরমে উঠেছে। পাঞ্জাবের রাজ্যপাল বানোয়ারিলাল পাটোয়ারী

বিধানসভায় পাশ হওয়া বিল আটকে রেখে সুপ্রিম কোর্টের তোপের মুখে পড়লেন পাঞ্জাবের রাজ্যপাল। কেন বিলগুলি তিনি আটকে রেখেছেন শুক্রবারের মধ্যে সে ব্যাপারে রাজ্যপালের জবাব তলব করেছেন প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের‌ বেঞ্চ।

অবিজেপি দল শাসিত প্রায় সব রাজ্যেই রাজ্যপালদের সঙ্গে রাজ্য সরকারের বিরোধ চরমে উঠেছে। পাঞ্জাবের রাজ্যপাল বানোয়ারিলাল পাটোয়ারী এর আগে বিধানসভার বাজেট অধিবেশনে সম্মতি না দেওয়ায় সুপ্রিম কোর্টের তোপের মুখে পড়েছিলেন। শীর্ষ আদালতের নির্দেশে রাজ্য সরকারের পরিকল্পনা মতো বিধানসভার অধিবেশন ডাকার প্রস্তাবে সম্মতি দিতে বাধ্য হন তিনি। তাঁর পরও রাজ্যপাল নিজেকে না শোধরানোয় শীর্ষ আদালত উষ্মা প্রকাশ করে।

পাঞ্জাবের রাজ্যপাল পুরোহিত বর্তমান আম আদমি পার্টি নেতৃত্বাধীন সরকারের দ্বারা পাঞ্জাব বিধানসভায় পাস করা ২৭টি বিলের মধ্যে ২২ টিতে সম্মতি দিয়েছেন। পুরোহিত এবং মুখ্যমন্ত্রী ভগবন্ত মান-নেতৃত্বাধীন সরকারের মধ্যে সাম্প্রতিক দ্বন্দ্ব তিনটি অর্থ বিল সম্পর্কিত যা ২০ অক্টোবর চতুর্থ বাজেট অধিবেশনের একটি বিশেষ অধিবেশনের সময় রাজ্য দ্বারা উত্থাপন করার প্রস্তাব করা হয়েছিল।

Previous articleভুলে যান ট্র্যাফিক জ্যাম, ভারতে আসছে ই-এয়ার ট্যাক্সি!
Next articleবেছে বেছে কর্মসূচির দিনই ডাকছে: এজেন্সি দিয়ে হেনস্থার রাজনীতির বিরুদ্ধে সরব অভিষেক