ছটপুজোর নি.রাপত্তা জোরদার করতে কলকাতায় অতিরিক্ত ৪ হাজার পুলিশ

এবার কলকাতার মোট ১৩৩টি জায়গায় ছটপুজোর আয়োজন হয়েছে। সাধারণ মানুষের নিরাপ.ত্তার কথা মাথায় রেখে সেই জায়গাগুলিতে থাকছে বি.পর্যয় মোকা.বিলা বাহিনী।

ছটপুজো উপলক্ষ্যে শহরজুড়ে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করল কলকাতা পুলিশ। আগামী ১৯ ও ২০ নভেম্বর অতিরিক্ত ৪ হাজার পুলিসকর্মী মোতায়েন করা হচ্ছে শহরে। পুকুর ও ঘাটগুলিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এবার কলকাতার মোট ১৩৩টি জায়গায় ছটপুজোর আয়োজন হয়েছে। সাধারণ মানুষের নিরাপত্তার কথা মাথায় রেখে সেই জায়গাগুলিতে থাকছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। পাশাপাশি এবারও সুভাষ সরোবর ও রবীন্দ্র সরোবর বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা ও পুলিশ। দুই সরোবরের গেটে এই সংক্রান্ত নিষেধাজ্ঞা ঝোলানো হয়েছে। সর্বত্র নিরাপত্তা বজায় রাখতে কলকাতা পুলিশের পদস্থ আধিকারিকরা উপস্থিত থাকবেন।

লালবাজারের তরফে জানানো হয়েছে, ১৯ তারিখ রবিবার সূর্যাস্তের পর ছট পুজো হবে। আবার পরের দিন সূর্যোদয়ের আগে জলাশয়গুলিতে পুজো হবে। সেই উপলক্ষ্যে ১৯ তারিখ সকাল থেকে শহরের বিভিন্ন রাস্তায় পুলিশি প্রহরা বাড়ানো হচ্ছে। কলকাতা পুলিসের যুগ্ম কমিশনার (সদর) পান্ডে সন্তোষ বলেন, “আইন-শৃঙ্খলা বজায় রাখার নেতৃত্বে ৩৫ ডেপুটি কমিশনার পদমর্যাদার আধিকারিক থাকবেন। তাঁদের অধীনে দায়িত্ব সামলাবেন অ্যাসিস্ট্যান্ট কমিশনার ও ইনসপেক্টররা।”

অন্যদিকে, সুভাষ ও রবীন্দ্র সরোবর বন্ধ রাখতে গতবছর থেকে কড়া নিরাপত্তার ব্যবস্থা করে পুলিশ। এই দু’টি জায়গায় ২৫০ জন করে ফোর্স মোতায়েন থাকছে। সরোবরের সবক’টি গেটে অতিরিক্ত প্রহরা থাকবে। এ ছাড়াও গোটা সরোবর ঘিরে রাখবে পুলিশ। পুজোর সামগ্রী যাতে কোনওভাবে লেকের জলে না পড়ে সেদিকে নজর রাখবেন তাঁরা। সবমিলিয়ে ছটপুজোর সময় যে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে কড়া নজরদারির ব্যবস্থা করেছে কলকাতা পুলিশ।


Previous articleরবীন্দ্র সরোবর ও সুভাষ সরোবরে নি.ষিদ্ধ ছট পুজো, বন্ধ হল গেট
Next article‘মিধিলি’ বিদায়, তবু এখনই পাকাপাকি শীত নয়!