বিশ্বকাপের সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে থাকা ৯ ক্রিকেটারের নাম প্রকাশ আইসিসির

সমর্থকদের ভোটের মাধ্যমেই এই নয়জনের মধ্যে থেকে সেরা খেলোয়াড়কে বেছে নেওয়া হবে।

আর মাত্র কয়েক ঘণ্টা বাকি, তারপরেই নতুন বিশ্বজয়ী দল পাবে ক্রিকেট বিশ্ব। আহমেদাবাদে মেগা ফাইনালে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। সেই ম্যাচের আগে বিশ্বকাপের সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে থাকা নয় ক্রিকেটারের নাম জানিয়ে দিল আইসিসি। তালিকায় রয়েছেন চার চারজন ভারতীয়। সমর্থকদের ভোটের মাধ্যমেই এই নয়জনের মধ্যে থেকে সেরা খেলোয়াড়কে বেছে নেওয়া হবে।

কারা রয়েছেনে এই তালিকায়?

তালিকায় প্রথমেই রয়েছেন বিরাট কোহলি। চলতি বিশ্বকাপেই সচিন তেন্ডুলকরের রেকর্ড ভেঙে প্রথম ব্যাটার হিসাবে ওয়ান ডে শতরানের হাফ সেঞ্চুরি পূর্ণ করেছেন বিরাট। তিনি এই টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক। বিরাটের ৭১১ রান শুধু এই টুর্নামেন্টেরই সর্বোচ্চ নয় কিন্তু। এক বিশ্বকাপে করা কোনও ব্যাটারের সর্বকালের সর্বোচ্চ রান।

এরপরেই আছেন মহম্মদ শামি। তারকা ফাস্ট বোলার গোটা টুর্নামেন্ট জুড়েই বল হাতে আগুন ঝরাচ্ছেন। স্বাভাবিকভাবেই তিনি এই তালিকায় রয়েছেন।

ভারতীয় পেস ব্যাটারির নেতা তথা শামির জুড়িদার যশপ্রীত বুমরাও । তাঁর দখলে রয়েছে ১৮টি উইকেট। আর আছেন ভারতীয় দলের নেতা রোহিত শর্মা । নিজের নির্ভীক ব্যাটিংয়ে বিশেষজ্ঞ থেকে সমর্থক, সকলেরই মন জয় করে নিয়েছেন। ১২০-র অধিক স্ট্রাইক রেটে ৫৫০ রান করা ‘হিটম্যান’ তালিকায় না থাকলেই বরং বিস্ময়ের হত।

ভারতীয় দলের চার তারকার পাশাপাশি রবিবাসরীয় মেগা ফাইনালে প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার দুই তারকা ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েল এবং অ্যাডাম জাম্পাও রয়েছেন এই তালিকায়।শামির পরেই বিশ্বকাপের দ্বিতীয় সর্বোচ্চ ২২টি উইকেট নিয়েছেন অজি তারকা লেগ স্পিনার। আর ম্যাক্সওয়েলের অবিস্মরণীয় দ্বিশতরান তো ইতিহাসের পাতায় জায়গা করে নিয়েছে। এছাড়া নিজের শেষ আন্তর্জাতিক টুর্নামেন্টে চার শতরান করা কুইন্টন ডি’কক রয়েছেন সেরার দৌড়ে। রয়েছেন নিজের প্রথম বিশ্বকাপেই তাক লাগিয়ে দেওয়া রচিন রবীন্দ্রও। কিউয়ি তারকা মেগা টুর্নামেন্টে ৫৭৮ রান করার পাশাপাশি বল হাতে পাঁচটি উইকেটও নিয়েছেন। রচিনের স্বদেশীয় ডারিল মিচেলকে দিয়ে এই তালিকা শেষ হয়েছে। সমর্থকদের বিচারে কার হাতে সেরার শিরোপা উঠবে এখন সেটাই দেখার অপেক্ষায় গোটা বিশ্ব।

Previous articleবাংলাদেশে শো করতে গিয়ে বি.পাকে ইমন! সাহায্য চাইছেন সোশ্যাল মিডিয়ায়
Next articleঅষ্টম দিনেও অধরা সমাধানসূত্র! দ্রুত উদ্ধারকাজ শুরু করতে কা.তর আর্জি শ্রমিকদের