অষ্টম দিনেও অধরা সমাধানসূত্র! দ্রুত উদ্ধারকাজ শুরু করতে কা.তর আর্জি শ্রমিকদের

তবে সুড়ঙ্গের ঠিক কোন জায়গা খুঁড়লে দ্রুত শ্রমিকদের উদ্ধার করা সম্ভব হবে সেই জায়গা চিহ্নিতকরণের কাজ চলছে জোরকদমে।

সাত দিন পেরিয়ে অষ্টম দিন চলছে। তবুও আশার আলো দেখাতে পারছেন না উদ্ধারকারীরা (Rescue Team)। উত্তরাখণ্ডের (Uttarakhand) উত্তরকাশীতে (Uttarkashi) পরিস্থিতি আরও খারাপ হচ্ছে বলে খবর। এতদিন পেরিয়ে গেলেও সুড়ঙ্গের (Tunnel) ভিতরে আটকে পড়া শ্রমিকদের অবস্থার এখনও কোনও উন্নতি হয়নি। উল্টে চরম আতঙ্কে দিন কাটছে তাঁদের। কখন তাঁদের উদ্ধার করা হবে তা নিয়ে এখনও দোলাচলতা অব্যহত। সুড়ঙ্গের বাইরে থাকা উদ্ধারকারীদের সঙ্গে আটকে পড়া শ্রমিকরা নিরন্তর যোগাযোগ রাখলেও ঠিক কখন তাঁদের বাইরে বের করে আনা হবে তা নিয়ে চরম সংশয় দেখা দিয়েছে। এদিকে সুড়ঙ্গের ভিতর থেকেই শ্রমিকদের কাতর আর্জি তাঁদের যেন দ্রুত উদ্ধার করা হয়।

উত্তরাখণ্ডের উত্তরকাশীর সিল্কিয়ারা সুড়ঙ্গে আটকে রয়েছেন ৪০ শ্রমিক। তাঁদের উদ্ধার করতে মরিয়া উদ্ধারকারী দল। কিন্তু দীর্ঘ সময় পেরিয়ে গেলেও আটকে থাকা শ্রমিকদের উদ্ধারে এখনও উল্লেখযোগ্য কোনও পদক্ষেপ নেওয়া হয়নি বলে খবর। আর সেকারণেই শ্রমিক ও তাঁদের পরিবারের মধ্যে আশঙ্কার কালো মেঘের সঞ্চার হচ্ছে। এদিকে যোগীরাজ্য উত্তরপ্রদেশ থেকে আসা উদ্ধারকারী এক আধিকারিক শ্রমিকদের সঙ্গে যোগাযোগ করেছিলেন। ওই আধিকারিক জানিয়েছেন, শ্রমিকরা বারবার জিজ্ঞাসা করেছেন, কখন তাঁদের উদ্ধার করা হবে। খাবার, জল, অক্সিজেন সরবরাহ করা হচ্ছে ঠিকই, কিন্তু সুড়ঙ্গের ভিতরের পরিস্থিতি ক্রমেই খারাপ হচ্ছে বলে জানিয়েছেন শ্রমিকরা। আর সে কারণেই তাঁদের উদ্বেগ আরও বাড়ছে।

তবে সুড়ঙ্গের ঠিক কোন জায়গা খুঁড়লে দ্রুত শ্রমিকদের উদ্ধার করা সম্ভব হবে সেই জায়গা চিহ্নিতকরণের কাজ চলছে জোরকদমে। রবিবার বিকেল থেকেই সেই জায়গা শনাক্ত করে খোঁড়াখুঁড়ির কাজ চালানো হবে বলে উদ্ধারকারী দল জানিয়েছে। ইতিমধ্যে উদ্ধারের জন্য অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। দু’ভাবে সুড়ঙ্গ খুঁড়ে রাস্তা বার করার চেষ্টা চলছে।

 

 

 

 

Previous articleবিশ্বকাপের সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে থাকা ৯ ক্রিকেটারের নাম প্রকাশ আইসিসির
Next articleICC WC ফাইনালের আগে টিম ইন্ডিয়াকে শুভেচ্ছা প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী-সোনিয়া-রাহুলের