মেমারিতে দাঁড়িয়ে বাম আমলের অত্যাচারের প্রসঙ্গ তুলে তুলোধনা মমতার, নিশানা কংগ্রেসকেও

একসময়ে বামেদের ঘাঁটি হিসেবে পরিচিত ছিল। বৃহস্পতিবার সেই বর্ধমানের মেমারিতে দাঁড়িয়ে দলীয় প্রার্থীদের সমর্থনে প্রচারে সিপিএমের অত্যাচারের প্রসঙ্গ টেনে তুলোধনা করলেন তৃণমূল (TMC) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একই সঙ্গে আক্রমণ করেন বামেদের জোট সঙ্গী কংগ্রেসকেও নিশানা করেন মমতা।

এদিন পূর্ব বর্ধমানের মেমারির গন্তার ফুটবল মাঠে সভা করেন মমতা। সেখানে মঞ্চে স্মৃতিমেদুর মমতা। বলেন, “মেমারিতে আসলেই আমার করেন্দার কথা মনে পড়ে। আমি তখন ছাত্র রাজনীতি করতাম, একবার করেন্দা গ্রামে এসেছিলাম।” এর পরেই বাম আমলে অত্যাচারের প্রসঙ্গ তুলে বলেন, “আপনাদের মনে পড়ে, সিপিএম চারজনকে হত্যা করেছিল, একটা বাচ্চাকে হত্যা করে মুড়ির টিনের মধ্যে ভরে দিয়েছিল। এই সিপিএম দল যে কী সাংঘাতিক ছিল কল্পনা করতে পারবেন না।”

প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, “সুব্রতদা আজকে নেই, তবে ভীষণ মজার মজার কথা বলতেন। আমাকে খুব ভালও বাসতেন। সুব্রতদা কিন্তু বর্ধমানের ছেলে, অজিত পাঁজা যেমন। সুব্রতদা একবার দাঁতের যন্ত্রণা নিয়ে ডাক্তারের কাছে গিয়ে বলেছিলেন, ‘ছোটবেলায় শুনেছিলাম, মিথ্যে কথা বললে দাঁত ভেঙে যায়। তা না হয় আমি একটি আধটু মিথ্যে বলি বলে আমার কয়েকটা দাঁত পড়ে গেছে, কিন্তু যাঁরা বেশি মিথ্যে কথা বলে, তাঁদের তো পুরো মাড়িটাই খসে পড়ে যাওয়া উচিত!’ এটা এদের ক্ষেত্রে প্রয়োজনীয় বলে বললাম।”

বাম-কংগ্রেস-বিজেপিকে একতিরে নিশানা করেন মমতা (Mamata Banerjee)। তাঁর কথায়, “এখন সিপিএম  কংগ্রেসের সঙ্গে এক হয়েছে। আর বিজেপি (BJP) তো বাজপাখি। বাজপাখির দু’টো চোখ একটা সিপিএম অন্যটা কংগ্রেস।” বাংলায় বাম-কংগ্রেস জোটকে ভোট দিয়ে নষ্ট না করার আবেদন জানান মমতা। বলেন, “বাংলায় কোনও জোট নেই, দেশকে বাঁচাতে আমি জোট গড়েছি। তবে বাংলায় কোনও জোট নেই। এখানে বিজেপি-সিপিএম-কংগ্রেস সব এক।” তবে ভোটের পরে দেশ বাঁচাতে বিজেপি-বিরোধী জোটকে তৃণমূল সমর্থন দেবে বলেও ফের বলেন তৃণমূল সভানেত্রী।

বর্ধমান থেকেও কমিশনকে আক্রমণ করে মুখ্যমন্ত্রী বলেন, “এত দাবদাহ যে চশমাতেও গরম লাগছে। একমাস ধরে প্রচার করছি। গত বিধানসভা ভোটে ২ মে রেজাল্ট বেরিয়ে গিয়েছিল। এবারে দেখুন, মোদীকে খুশি করতে কমিশন মানুষকে জ্বালিয়ে মারছে। একেকটা দফায় কি না, তিনটে করে ইলেকশন!”




Previous articleওড়িশার পাঁচবারের মুখ্যমন্ত্রী নবীনের সম্পত্তি ৭১ কোটি টাকা!
Next articleযাদবপুরকাণ্ডে দাদার স্মৃতি এখনও জ্বলজ্বল করছে, মাধ্যমিক উত্তীর্ণ ছোট ভাইয়ের মন খারাপ