বিচারপতির রায়ের নথি জা.ল করে খু.নের আসামীর জা.মিন! সিআইডির হাতে গ্রে.ফতার হাইকোর্টের আইনজীবী

স্বয়ং হাইকোর্টের বিচারপতির নথি জাল করে নিম্ন আদালতে দেখিয়ে জামিন পেয়েছিলেন খুনের আসামি। সেই কাজে যুক্ত থাকার অভিযোগে সিআইডির হাতে গ্রেফতার হলেন কলকাতা হাই কোর্টের এক আইনজীবী। যদিও এই ঘটনায় জামিনপ্রাপ্ত ওই খুনের আসামির ছেলেকে আগেই গ্রেফতার করা হয়েেছে।

অভিযুক্ত আইনজীবীর নাম অরিন্দম রায়। তিনি কলকাতা হাইকোর্টের একজন আইনজীবী। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২০, ৪৬৫, ৪৬৭, ৪৬৬, ৪৬৮, ৪৬৯, ৪৭১, ৪৭২, ৪৭৩, ৪৭৪, ১২০(বি) ধারায় মামলা রুজু হয়েছে। বুধবার তাঁকে কান্দি মহকুমা আদালতে পেশ করা হয়েছিল। বিচারক সৈকত সরকার ওই আইনজীবীকে ১৪ দিনের সিআইডি হেফাজতের নির্দেশ রাখার নির্দেশ দিয়েছেন।

ঘটনার সূত্রপাত বছর আটেক আগে। ২০১৫ সালে এপ্রিল মাসের ১২ তারিখে মুর্শিদাবাদের ভরতপুর থানা এলাকার হরিশ্চন্দ্রপুর গ্রামে একটি বোমাবাজির ঘটনা ঘটে। সেখানে আশরাফ সেখ নামে এক ব্যক্তিকে বোমা মেরে খুন করার অভিযোগ ওঠে লালু সেখ সহ গ্রামের বেশ কয়েকজনের বিরুদ্ধে। এর পরে গ্রেফতার হয় মূল অভিযুক্ত লালু। কান্দি মহকুমা আদালত ধৃত লালুকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেয়।

এরপর সাজা ঘোষণার দু’বছর পর লালু কান্দি আদালতে একটি জামিন সংক্রান্ত নথি পেশ করেন। তাতে তাঁর দাবি, আবেদনের প্রেক্ষিতে হাই কোর্ট তাঁকে জামিনে মুক্তি দিয়েছে। কান্দি আদালত লালুর জামিন মঞ্জুর করে ওই নথির ভিত্তিতে। তবে ভুয়ো জামিনপত্রের ঘটনা বেশিদিন চাপা থাকেনি। অভিযোগ উঠেছে, সেই নথিটি জাল ছিল। এমন কোনও নির্দেশই হাই কোর্ট দেয়নি। বিষয়টি প্রকাশ্যে আসতেই লালু সেখের ছেলেকে গ্রেফতার করে সিআইডি। তাঁকে জেরা করতেই এই আইনজীবীর নাম উঠে আসে।

আরও পড়ুন- ফের র.ক্তাক্ত কাশ্মীর! রাজৌরিতে জ.ঙ্গির গু.লিতে শ.হিদ ২ জওয়ান

Previous articleফের র.ক্তাক্ত কাশ্মীর! রাজৌরিতে জ.ঙ্গির গু.লিতে শ.হিদ ২ জওয়ান
Next articleডিসেম্বরে ১৮ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক! রইল সম্পূর্ণ ছুটির তালিকা