জামিনের আবেদন নয়, ফের ৭ ডিসেম্বর পর্যন্ত জে.ল হে.ফাজত পার্থর

পায়ের ব্যথা এবং ফোলার সমস্যার জন্য আলিপুর আদালতের বিশেষ সিবিআই কোর্টে হাজিরা না দেওয়ার আবেদন করলেন প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।বৃহস্পতিবার তাঁকে আদালতের কোর্ট লক আপে নিয়ে আসা হয়। সেখান থেকেই তাঁর বিচারকক্ষে যাওয়ার কথা ছিল। কিন্তু, সেখানে এসেই তিনি জানান, সিড়ি দিয়ে দোতলার আদালত কক্ষে আসা তাঁর পক্ষে সম্ভব নয়। সিড়ি ভেঙে উপরে উঠতে তিনি কোনওভাবেই পারবেন না। তাই আইনজীবী মারফত আদালত কক্ষে হাজিরা না দেওয়ার আবেদন করেন তিনি। আদালত সেই আবেদন মঞ্জুর করে।

বিচারক কোর্ট ইন্সপেক্টরকে ভার্চুয়াল হাজিরার ব্যবস্থা করতে বলেন। তারপর থেকে ভার্চুয়ালি চলে শুনানি। তবে শুরুতেই পার্থ জানিয়ে দেন তিনি কোনও জামিনের আবেদন করছেন না। তবে তাঁর অন্য এক আবেদন রয়েছে।
এরপরই জেলে ফিজিওথেরাপি করানোর আবেদন করেন পার্থ। আইনজীবী মারফত আদালতে আবেদন জানানো হয়।
এরই পাশাপাশি, কিডনির চিকিৎসা যাতে আরও ভাল করে হয় সেই আবেদন করেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। তবে জেলের চিকিৎসক দলকে দিয়েই চিকিৎসা করাতে চান পার্থ। বাইরের কোনও হাসপাতাল বা চিকিৎসক দিয়ে নয়। এদিন এ কথাও স্পষ্ট জানিয়েছেন তিনি।
শুনানি শেষে পার্থকে ৭ ডিসেম্বর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।পার্থ এদিন ফের দাবি করেন তিনি প্রভাবশালী নন। আর্জি জানান দ্রুত বিচারের।এদিকে নিয়োগ দুর্নীতিতে এই প্রথম শান্তিপ্রসাদ সিনহার বিরুদ্ধে রাজনৈতিক লোকেদের সঙ্গে যোগাযোগ রাখার অভিযোগ আনল সিবিআই। এজেন্ট এবং মিডিলম্যানের মধ্যে টাকার লেনদেন হয়েছে বলেও অভিযোগ। শান্তিপ্রসাদ দুর্নীতি করে চাকরি বিক্রি ছাড়াও নিয়োগের জন্য রাজনৈতিক ব্যক্তিদের সঙ্গেও যোগাযোগ রেখেছিলেন বলেও অভিযোগ। আইন ভেঙ্গে এসএসসির বিভিন্ন নথি অন্য লোকদের পাঠিয়েছিলেন বলেও দাবি সিবিআইয়ের ।প্রসঙ্গত, পার্থর জামিনের বিরোধিতা করে শুরু থেকেই প্রভাবশালী তত্ত্ব খাড়া করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই প্রেক্ষাপটে স্বেচ্ছায় জামিনের আবেদন না করা, জেলের মধ্যে চিকিৎসার আবেদনে অন্য সমীকরণ দেখতে শুরু করেছেন অনেকে।যদিও ইতিমধ্যেই বিচারক জেলে পার্থর ফিজিথেরাপির নির্দেশ দিয়েছেন বলে খবর। পাশাপাশি কিডনিরও চিকিৎসার দিকটিও খেয়াল রাখতে বলা হয়েছে।

Previous articleআরাধ্যার বার্থডে সেলিব্রেশনে সপরিবারে বচ্চনরা! দূরত্ব ঘু.চলো নাকি..
Next articleমোদিকে ‘অপয়া’ মন্তব্যের জের, রাহুলকে নোটিশ নির্বাচন কমিশনের