দলে যোগ দিতে অস্বীকার! সিরিয়ার ১৩ বছরের কিশোরকে শি.রোচ্ছে.দ করে হ.ত্যা করল স.ন্ত্রাসীরা

স.ন্ত্রাসী দলে যোগ দিতে অস্বীকার করায় সিরিয়ার ১৩ বছরের কিশোরকে শি.রো.চ্ছেদ করে হ.ত্যা, য.ন্ত্রণা এড়াতে গু.লিতে মরতে চেয়েছিল কিশোর, তার শেষ ইচ্ছা পূরণ করেনি স.ন্ত্রা.সীরা

সন্ত্রাসী গোষ্ঠীতে যোগ দিতে অস্বীকার করার অপরাধে ১৩ বছরের এক কিশোরকে শিরোচ্ছেদ করে হত্যা করল ‘সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেস’ (SDF) এর সন্ত্রাসীরা। যদিও ওই কিশোরের শেষ ইচ্ছা ছিল বন্দুকের গুলিতে মারা যাওয়া। কিন্তু সন্ত্রাসীরা তার সেই শেষ ইচ্ছাকে গুরুত্ব না দিয়ে তার শিরোচ্ছেদ করে।

সিরিয়ার এই হত্যাকাণ্ডের ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। জানা গিয়েছে, ওই কিশোরের নাম ওমর মুস্তফা হাসান। আলেপ্পো শহরের আল-শেখ মাকসুদ পাড়ায় তার পরিবারের সাথে বসবাস করত সে। গত ২০ নভেম্বর ওমর মুস্তফা হাসান নামে ওই কিশোরকে অপহরণ করেছিল এসডিএফের সন্ত্রাসীরা। তারা ওই কিশোরকে নিজেদের দলে যোগ দেওয়ার জন্য অপহরণ করেছিল। কিন্তু কিশোর সন্ত্রাসীদের দলে যোগ দিতে অস্বীকার করে। আর তার সেই অপরাধের জন্য কিশোরকে শিরোচ্ছেদ করে হত্যা করে সন্ত্রাসীরা। যদিও ওই কিশোরের শেষ ইচ্ছা ছিল বন্দুকের গুলিতে মারা যাওয়া। কিন্তু সন্ত্রাসীরা তার সেই শেষ ইচ্ছাকে গুরুত্ব না দিয়ে তার শিরোচ্ছেদ করে। প্রসঙ্গত, ওবামা নামে ওই কিশোর যে দলকে সমর্থন করত এবং সে প্রশিক্ষণ নিয়েছিল সেই দলটি সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেস-এর বিরোধী দল বলে জানা গিয়েছে।

আরও পড়ুন- সিঁড়ি থেকে পড়ে মাথায় চো.ট! প্র.য়াত রাজ্যের বিশিষ্ট শিক্ষাবিদ অমল মুখোপাধ্যায়

Previous articleসিঁড়ি থেকে পড়ে মাথায় চো.ট! প্র.য়াত রাজ্যের বিশিষ্ট শিক্ষাবিদ অমল মুখোপাধ্যায়
Next articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ