শাহি মিটিং ফ্লপ, তৃণমূলের ঘোষিত কর্মসূচির মধ্যেই ‘অস.ভ্যতা’ BJP-র! ‘কাপু.রুষদের’ ধুয়ে দিলেন মমতা

বিধানসভায় বাংলার বিরুদ্ধে কেন্দ্রের বঞ্চনার প্রতিবাদে বিধানসভায় তিনদিন আম্বেদকর মূর্তির সামনে ধর্না কর্কসূচির আগেই ডাক দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বুধবার কালো পোশাক পরে সেই কর্মসূচিতে যোগ দেন তৃণমূলের (TMC) মন্ত্রী-বিধায়করা। অধিবেশন শেষে উপস্থিত হন স্বয়ং মুখ্যমন্ত্রী। এই কর্মসূচির জন্য আগে থেকেই স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় থেকে অনুমতি চেয়ে নিয়েছিল তৃণমূল। এদিন এই কর্মসূচি যখন চলছে তখনই হঠাৎ করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপি (BJP) বিধায়করা বিধানসভা (Assembly) চত্বরে ঢুকে শোরগোল শুরু করেন। বিধানসভার সিঁড়িতে বসে প্ল্যাকার হাতে স্লোগান দিতে শুরু করেন তাঁরা। এতে প্রবল ক্ষুব্ধ হন মুখ্যমন্ত্রী। নির্দিষ্ট সময় পর্যন্ত ধর্না চালানোর পর মুখ্যমন্ত্রী বলেন, তৃণমূলের ঘোষিত কর্মসূচির মধ্যেই বেআইনি আন্দোলন করছে বিজেপি কাপুরুষের দলের এই অসভ্যতাকে তীব্র আক্রমণ করেন মমতা (Mamata Banerjee)।

এদিন কালো পোশাক পরেই বিধানসভার অধিবেশনের পরে ধর্নায় বসেন তৃণমূলের মন্ত্রী বিধায়করা। বাংলার প্রতি কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে সরব হন তাঁরা। এরপর সেখানে যোগ দেন তৃণমূল সভানেত্রী তথা মুখ্যমন্ত্রী। নীরবে ধর্না দিচ্ছিলেন তিনি। আচমকা কোনও অনুমতি ছাড়াই বিধানসভা চত্বরে ঢুকে স্লোগান দিতে শুরু করেন শুভেন্দু-সহ কয়েকজন বিজেপি বিধায়ক। অযথা শোরগোল শুরু হয় বিধানসভা চত্বরে।

ঘড়ির কাঁটায় পাঁচটা বাজতেই ধর্না শেষ করেন মুখ্যমন্ত্রী। এর পরই শুভেন্দু অধিকারীকে কড়া ভাষায় আক্রমণ করেন তিনি। বলেন, “ওদের মিটিং ফ্লপ হয়েছে বলে এখানে এসেছে অসভ্যতা করতে। ওরা শিষ্টাচার মানে না। কাপুরুষের দল। জল্লাদগিরি করছে। নিজেদের দলকে বদনাম করেছে। পাত্তা পায়নি।”

মমতা মনে করিয়ে দেন, স্পিকারের থেকে রীতি মেনে অনুমতি নিয়েই ধর্না দিচ্ছে তৃণমূল। কিন্তু বিজেপি বেআইনিভাবে এটা করছে। এরপরেই মুখ্যমন্ত্রী বলেন, “আমি স্পিকারকে বলব গোটা বিষয়টা দেখতে। বিধানসভা চত্বর স্পিকারের অধীন। পুলিশের সঙ্গে কথা বলে যা ব্যবস্থা নেওয়ার নেবেন। আমি কোনও হস্তক্ষেপ করব না।”

এরপরেই চ্যালেঞ্জ ছুড়ে মমতা বলেন, “আমাকে অমিত শাহ, নরেন্দ্র মোদি দেখিয়ে লাভ নেই।

ওরা ২৪০এও আসবে না, ২৬-এও আসবে না।” তীব্র কটাক্ষ করে তিনি বলেন, “সারাজীবন লুঠ করেছে। গদ্দারদের আমাদের কেউ ভয় পায় না। কেউ কোনও কর্মসূচি নিলে আমরা কেউ বাধা দিই না।”

Previous articleবিস্তর হাঁকডাক করে অমিত শাহের ফ্লপ শো ধর্মতলায়
Next articleকোন পথে নিয়োগ মামলার তদন্ত? বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে রিপোর্ট জমা CBI-এর