জল্পনার অবসান, টিম ইন্ডিয়ার কোচে পদে রইলেন দ্রাবিড়

২০২১ সালে টি-২০ বিশ্বকাপের পর দায়িত্ব দেওয়া হয়েছিল দ্রাবিড়কে। দ্রাবিড়ের প্রশিক্ষণে ভারত  টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে ছিল ভারত।

জল্পনার অবসান। ভারতীয় দলের কোচ হিসাবে থেকে গেলেন রাহুল দ্রাবিড়। এদিন এমনটাই জানান হল বিসিসিআইয়ের তরফ থেকে। ২০২৩ আইসিসি একদিনের ক্রিকেট বিশ্বকাপ পযর্ন্ত ভারতীয় দলের সঙ্গে চুক্তি ছিল রাহুল দ্রাবিড়ের। তারপর দ্রাবিড় আর চুক্তি বাড়াতে রাজি ছিলেন না। শেষে জোর কদমে আসরে নামে ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা। শেষমেশ রাজি হন দ্রাবিড়। শুধু দ্রাবিড় নন, তাঁর সঙ্গীদেরও কোচ রাখা হচ্ছে। তবে কত দিনের জন্য টিম ইন্ডিয়ার জন‍্য কোচের দায়িত্ব দেওয়া হল দ্রাবিড়কে, সেটা জানানো হয়নি বিসিসিআইয়ের তরফ থেকে।

এই নিয়ে এদিন বিসিসিআই সভাপতি রজার বিনি বলেন,” দ্রাবিড়ের দর্শন, পেশাদারিত্ব এবং পরিশ্রম ভারতের সাফল্যের অন্যতম কারণ। ভারতীয় দলের প্রধান কোচ হলে সব সময় চাপ নিতে হয়। সেই চাপ নিয়ে দ্রাবিড় যেভাবে সাফল্য পেয়েছে সেটার জন্য ওকে শুভেচ্ছা জানাই। আমি খুশি দ্রাবিড় আবার কোচ হওয়ার দায়িত্ব নেওয়ার জন্য। বোর্ড এবং দ্রাবিড়ের মধ্যে সুসম্পর্ক রয়েছে। আমি বিশ্বাস করি দ্রাবিড়ের প্রশিক্ষণে ভারতীয় দল আরও সাফল্য পাবে।”

দ্রাবিড়ের চুক্তি বাড়ানো নিয়ে বোর্ড সচিব জয় শাহ বলেন,” দ্রাবিড়ের থেকে ভাল কোচ যে নেই সেটা আমি আগের বার তাঁকে কোচ করার সময়ই বলেছিলাম। দ্রাবিড় নিজের কাজ দিয়ে প্রমাণ করে দিয়েছে, সেটাই সত্যি। তাঁর ঠিক করে দেওয়া পথ দিয়েই আগামী দিনে চলবে ভারতীয় ক্রিকেট দল। বিশ্বকাপ ফাইনালের আগে টানা ১০টি ম্যাচ জিতেছিল ভারত। ট্রফি না জিতলেও বিশ্বকাপে অসম্ভব ভাল খেলেছে দল। সেই কারণে তাঁকেই আগামী দিনের দায়িত্ব দেওয়া হল। বোর্ড দ্রাবিড়ের পাশে আছে।”

২০২১ সালে টি-২০ বিশ্বকাপের পর দায়িত্ব দেওয়া হয়েছিল দ্রাবিড়কে। দ্রাবিড়ের প্রশিক্ষণে ভারত  টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে ছিল ভারত। এশিয়া কাপ জয় পায়। বিশ্বকাপে দুরন্ত পারফরম্যান্স করে ফাইনাল হেরে গিয়েছে ভারতীয় দল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হেরেছিল ভারত।

আরও পড়ুন:বিশ্রাম চান কোহলি, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সাদা বলের ক্রিকেট থেকে ছুটি চাইলেন তিনি : সূত্র

 

Previous articleউত্তরকাশীর উ.দ্ধার হওয়া শ্রমিকদের জন্য পুরস্কার ঘোষণা উত্তরাখণ্ড সরকারের!
Next articleরাজ্যপালের নতুন ‘নাটক’, এবার মহাকাশে যাওয়ার ‘বায়না’ ধরলেন সিভি আনন্দ বোস!