বিশ্বকাপে তেমন সুযোগ হয়নি, ফাইনালেও দলে জায়গা হয়নি, অধিনায়ককে নিয়ে কী বললেন অশ্বিন?

এই নিয়ে অশ্বিন বলেন," যতদুর বুঝি, আমার ফাইনাল খেলা, দলের কম্বিনেশন বা যা কিছু গৌণ। আমার কাছে সবার আগে সহমর্মিতা।

সদ‍‍্য শেষ হয়েছে একদিনের ক্রিকেট বিশ্বকাপ। সেই টুর্নামেন্টে ফাইনালে অস্ট্রেলিয়া কাছে হারের মুখ দেখে ভারতীয় দল। সেই টুর্নামেন্টে প্রথম ম‍্যাচে সুযোগ পেলেও পরের ম‍্যাচ থেকে ভারতের প্রথম একাদশে জায়গা হয়নি রবিচন্দ্রন অশ্বিনের। এমনকি বিশ্বকাপের ফাইনালে পিচ এবং পরিবেশের কথা মাথায় রেখে অনেকেই রবিচন্দ্রন অশ্বিনকে খেলানোর দাবি তুলেছিলেন। কিন্তু তা করেনি ভারতীয় দল। বিশ্বকাপের মতন টুর্নামেন্টে খেলতে না পেরে অধিনায়ক রোহিত শর্মার ওপর কি রেগে রয়েছেন অশ্বিন। এই নিয়ে এবার মুখ খুললেন ভারতীয় বোলার।

এই নিয়ে অশ্বিন বলেন,” যতদুর বুঝি, আমার ফাইনাল খেলা, দলের কম্বিনেশন বা যা কিছু গৌণ। আমার কাছে সবার আগে সহমর্মিতা। এটা নিয়ে সব সময়ে ভাবি। অন্য কারও জুতোয় পা গলিয়ে তার দৃষ্টিভঙ্গি থেকে বিষয়টা দেখা গুরুত্বপূর্ণ। আমি রোহিতের জুতোয় পা গলালে দলের বদল নিয়ে ১০০ বার ভাবতাম। কারণ দলটা দারুণ খেলছিল। কেন হঠাৎ করে বদলে দিয়ে একজন পেসার এবং তিন জন স্পিনার খেলাব।”

এরপর অশ্বিন আরও বলেন,” আমি রোহিতের ভাবনা বুঝতে পেরেছিলাম। ফাইনাল খেলা দারুণ সম্মানের সন্দেহ নেই। ম্যাচের তিন দিন আগে থেকে আমরা প্রস্তুত হচ্ছিলাম। খুব বেশি লোকের সঙ্গে কথা বলছিলাম না। হোয়াটসঅ্যাপের বার্তা দেখেই ফোনটা বন্ধ করে রাখছিলাম। দলের দরকার হতে পারে এই ভেবে তৈরি হচ্ছিলাম। একই সঙ্গে খেলার সুযোগ না পেলে দলকে সমর্থন করার জন্যেও তৈরি ছিলাম।”

আরও পড়ুন:ভারতের জন‍্য বাজি হেরেছে পিটারসন, কিন্তু কেন?

Previous articleওড়িশার জঙ্গলে দেখা মিলল বি.রল কালো চিতাবাঘের!
Next articleসুড়ঙ্গে শ্রমিকদের উদ্ধা.র কাজে সিঙ্গুরের ছেলের কৃতিত্ব!