বাংলাই শুটিং করার আর্দশ ডেস্টিনেশন: ২৯তম KIFF-এর মঞ্চ থেকে বলিউডকে আহ্বান মুখ্যমন্ত্রীর

তারকাখচিত ২৯তম KIFF-এর মঞ্চ। দেশি-বিদেশি অতিথিতে নেতাজি ইন্ডোর স্টেডিয়াম কাণায় কাণায় পূর্ণ। মঙ্গলবার, সন্ধে সেই উদ্বোধনী মঞ্চ থেকে বাংলায় এসে ছবি করার জন্য বলিউডকে আহ্বান জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এ বছর বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনেও বিনোদন জগত অন্তর্ভুক্ত হয়েছে। সেই জায়গা থেকে দাঁড়িয়ে সলমন খান, অনিল কাপুর, মহেশ ভাটদের আবেদন, এখানে একটু সিনেমা করুন।

এদিন মঞ্চ থেকে বাংলায় সিনেমা যেভাবে এগোচ্ছে তার জন্য সকলকে ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, ভারতের সাংস্কৃতিক রাজধানী কলকাতা। সিনেমার ভাষা সর্বজনীন সর্বকালীন বিশ্বজনীন। এরপরেই অতিথিদের বাংলায় এসে শুটিং করার আহ্বান জানান মুখ্যমন্ত্রী। তিনি বলেন, বাংলার যেকোনও প্রান্তে গেলেই শুটিং করতে পারবেন। এখানে সব আছে। আমাদের বিনোদন জগৎকে প্রোমোট করুন।

এরপরেই সরাসরি সলমন খানের দিকে তাকিয়ে মমতা বলেন, বাংলার শিল্পীরা মুম্বইতে কাজ করে। বাংলায় ফিল্ম ইন্ডাস্ট্রি বড় শিল্প হয়েছে। অনেক কর্মসংস্থান। বাংলায় ফিল্ম করুন। অনেক ভালো জায়গা আছে। মুম্বাইয়ের জন্য নতুন ডেস্টিনেশন বাংলা। দার্জিলিং, কার্শিয়ং, আলিপুরদুয়ার, বীরভূম, বোলপুর, সুন্দরবন, গঙ্গাসাগর- যেকোনও জায়গায় শুটিং করা যাবে। মুখ্যমন্ত্রী কথায়, বাংলার ফিল্ম ইন্ডাস্ট্রিতে অনেক প্রতিভা রয়েছে। টেলি অ্যাকাডেমি নতুন প্রজন্মের তারকারা কাজ করছে। বলিউড চিরকাল টলিউডের সঙ্গে যুক্ত। কখনও কোনও প্রয়োজন পড়লে বাংলা সব সাহায্য করবে- প্রতিশ্রুতি মুখ্যমন্ত্রীর।

এরপরেই মমতা বলেন, এবার ভাইজানকে কথা দিতে হবে বাংলায় এসে শুটিং করবেন। মুখ্যমন্ত্রীর কথায় সম্মতি জানান সল্লু মিঞা। মমতা বলেন, বাংলা সবথেকে বেশি অতিথি পরায়ণ। আমরা সবার পাশে থাকি। তাই আপনারাও আমাদের পাশে থাকুন।

 

মমতা (Mamata Banerjee) বলার আগেই বলতে উঠে তৃণমূল সাংসদ তথা অভিনেতা শত্রুঘ্ন সিনহা বলেন, বাংলার মানুষকে ভয় পাওয়ার প্রয়োজন নেই। এর প্রেক্ষিতে বাংলার মুখ্যমন্ত্রীর হুঙ্কার, বাংলা ভয় পায় না। এখানে বিভাজন হবে না। যদি রয়েল বেঙ্গল টাইগার কেউ হয় তাহলে বাংলাই সেই বাঘ। বিশ্বের বুকে নিজেদের প্রতিষ্ঠিত করুন, কাউকে ভয় পাবেন না- বার্তা মুখ্যমন্ত্রীর।

 

মুখ্যমন্ত্রী জানান, অমিতাভ বচ্চনের শরীর খারাপ। শাহরুখ মেয়ের ছবির প্রমোশনে ব্যস্ত। সেই কারণে তাঁরা মমতাকে না আসতে পারার কথা জানিয়েছেন।

 

যাঁরা রাজ্য সঙ্গীত তৈরি করেছেন তাঁদের ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী। ভাইজানকে নিজের আঁকা ছবি উপহার দেন মমতা।

Previous articleপালাবদলের পরই মরুরাজ্যে হিং.সা! দু.ষ্কৃতীদের গু.লিতে ঝাঁ.ঝরা করণি সেনা প্রেসিডেন্ট
Next articleকলকাতাগামী বিমানে যাত্রীর মৃ.ত্যু