বিনা টিকিটে ট্রেন সফর, যাত্রীকে ধা*ক্কা টিটির! তারপর..

উজিয়ারপুর স্টেশনের এসএইচও-র (SHO) বলছেন, বিনা টিকিটের যাত্রী নাভালকে ট্রেন থেকে নেমে যেতে বললে চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে দুর্ঘ*টনার মুখে পড়েন তিনি।

টিকিট ছিল না অথচ স্লিপার কোচে উঠে পড়েছেন যাত্রী। ‘অপরাধের’ মাশুল দিলেন প্রাণ দিয়ে। যাত্রীকে ট্রেন থেকে ধাক্কা মেরে ফেলে দেওয়ার অভিযোগ উঠল কর্তব্যরত টিকিট পরীক্ষকের (Travelling ticket examiner) বিরুদ্ধে। ঘটনায় গুরুতর আহত হয়ে মৃত্যু হয়েছে ওই যাত্রীর। পূর্ব মধ্য রেলের (East Central Railway) সমস্তিপুর ডিভিশনের ডিআরএম (DRM of Samastipur Division) বিনয় শ্রীবাস্তব জানান অভিযুক্ত টিকিট পরীক্ষককে সাসপেন্ড করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে রেল কর্তৃপক্ষ।

রেল সূত্রে জানা গিয়েছে, রবিবার রক্সৌল থেকে হাওড়াগামী মিথিলা এক্সপ্রেসে (Mithila Express) কলকাতা আসছিলেন বিহারের সমস্তিপুর জেলার টিকুলিয়া পঞ্চায়েতের বাসিন্দা নাভাল প্রসাদ(৪৩) নামে এক ব্যক্তি। সগৌলি স্টেশন থেকে বাকি ৯ সঙ্গীর সঙ্গে একটি স্লিপার কোচে (Sleeper coach) ওঠেন তিনি। ভোর সাড়ে তিনটে নাগাদ ওই কোচে আসেন টিকিট পরীক্ষক। সহযাত্রীদের দাবি, টিকিট পরীক্ষক টিকিট চাইলে নাভাল প্রসাদ তাঁর জেনারেল টিকিট দেখান। অভিযুক্ত ব্যক্তি তাঁর কাছে জরিমানা বাবদ ৮০০টাকা চাইলে দুজনের তর্ক শুরু হয়ে যায়।

সেই সময় উজিয়ারপুর (Ujiarpur) স্টেশন পাস করছিল ট্রেনটি। সেখানেই টিকিট পরীক্ষক নাভালকে ট্রেন থেকে ধাক্কা মারেন বলে সহযাত্রীদের দাবি। মাথায় গুরুতর চোট ও কাটা পা নিয়ে হাসপাতালে ভর্তি করা নাভালকে। চিকিৎসারত অবস্থায় তাঁর মৃত্যু হয়। ঘটনার পর তদন্তে নামে রেল কর্তৃপক্ষ। উজিয়ারপুর স্টেশনের এসএইচও-র (SHO) বলছেন, বিনা টিকিটের যাত্রী নাভালকে ট্রেন থেকে নেমে যেতে বললে চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে দুর্ঘটনার মুখে পড়েন তিনি। অভিযুক্ত টিকিট পরীক্ষক রাজকুমার শাহকে সাসপেন্ড করা হয়েছে।

Previous articleসুজয়কৃষ্ণর কণ্ঠস্বরের পরীক্ষা জোকা ইএসআই হাসপাতালে করতে এসএসকেএম-কে চিঠি ইডির
Next articleসত্তর বছর বয়সে মাতৃত্বের স্বাদ! কী বলছেন চিকিৎসকেরা?