ঘোষণা হল ICSE-ISC পরীক্ষার দিনক্ষণ! জানুন নির্ঘণ্ট

বিজ্ঞপ্তিতে সাফ জানানো হয়েছে আইএসসি বোর্ডের পরীক্ষা শুরু হবে দুপুর ২টো থেকে, চলবে বিকাল ৫টা পর্যন্ত। অন্যদিকে আইসিএসসির পরীক্ষা শুরু হবে সকাল ১১টা থেকে, চলবে দুপুর ১টা পর্যন্ত।

ঘোষণা হল আইসিএসই (ICSE) দশম ও আইএসসির (ISC) দ্বাদশ শ্রেণির পরীক্ষার (Exam) দিনক্ষণ। বৃহস্পতিবার বিজ্ঞপ্তি জারি করে বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়েছে আইএসসির দ্বাদশ শ্রেণির পরীক্ষা শুরু হবে আগামী বছরের ১২ ফেব্রুয়ারি। শেষ হবে ১৩ এপ্রিল। অন্যদিকে আইসিএসই দশম শ্রেণির পরীক্ষা শুরু হবে আগামী বছরের ২১ ফেব্রুয়ারি এবং শেষ হবে ২৮ মার্চ। বৃহষ্পতিবার বিজ্ঞপ্তি দিয়ে পরীক্ষার নির্ঘন্ট ঘোষণা করে কাউন্সিল ফর ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এক্সামিনেশন (Council For Indian School Certificate Examination)।

এদিনের বিজ্ঞপ্তিতে সাফ জানানো হয়েছে আইএসসি বোর্ডের পরীক্ষা শুরু হবে দুপুর ২টো থেকে, চলবে বিকাল ৫টা পর্যন্ত। অন্যদিকে আইসিএসসির পরীক্ষা শুরু হবে সকাল ১১টা থেকে, চলবে দুপুর ১টা পর্যন্ত। যদিও অঙ্ক পরীক্ষার ক্ষেত্রে আড়াই ঘণ্টা সময় পাবেন পরীক্ষার্থীরা। উল্লেখ্য, ২০২৩ সালে ২৭ ফেব্রুয়ারি শুরু হয়েছিল আইসিএসই-র পরীক্ষা। অন্যদিকে, ১৩ ফেব্রুয়ারি শুরু হয়েছিল আইএসসির দ্বাদশ শ্রেণির পরীক্ষা। শেষ হয়েছিল ৩১ মার্চ। ফল প্রকাশ হয়েছিল ১৪ মে।

তবে গতবছর আইসিএসই দশম শ্রেণির পরীক্ষায় ছেলেদের থেকে মেয়েদের পাশের হার ছিল বেশি। মেয়েদের পাশের হার ছিল ৯৯.২১ শতাংশ। সেখানে ছেলেদের পাশের হার ৯৮.৭১ শতাংশ।

 

 

 

 

Previous articleকৌশিকের হাত ধরে ফের বড় পর্দায় প্রসেনজিৎ-ঋতুপর্ণা! জুটির ৫০ তম ছবি ঘিরে বাড়ছে উন্মাদনা
Next articleকমল অক্সিজেনের মাত্রা! ফের শা.রীরিক অবস্থার অ.বনতি মদন মিত্রের