ঝালদা: পুরপ্রধানকে সরাতে ফের অনাস্থা তৃণমূলের ৫ কাউন্সিলরের, সঙ্গে কংগ্রেসের দুই

পুরুলিয়ার ঝালদা পুরসভায় ফের নয়া নাটক। তৃণমূল পরিচালিত ঝালদা পুরসভার পুরপ্রধানকে অপসারণের দাবি জানিয়ে এবার কংগ্রেসকে সঙ্গে নিয়েই অনাস্থা প্রস্তাব আনলেন তৃণমূলের ৫ কাউন্সিলর। ঝালদা পুরসভা, ঝালদা মহকুমাশাসক এবং জেলাশাসককের কাছে অনাস্থা প্রস্তাবের চিঠি জমা দিয়েছেন তৃণমূলের ৫ ও কংগ্রেসের ২ কাউন্সিলর।

১২ আসন বিশিষ্ট ঝালদা পুরসভায় বর্তমান সমীকরণ অনুযায়ী তৃণমূলের ১০ এবং কংগ্রেসে ২ জন কাউন্সিলর। পুরপ্রধান পদে রয়েছেন কংগ্রেস থেকে তৃণমূলে যোগ দেওয়া শীলা চট্টোপাধ্যায়। এই পরিস্থিতিতে গত ২৩ নভেম্বর পুরপ্রধান শীলা চট্টোপাধ্যায়ের অপসারণ চেয়ে পৃথক পৃথক ভাবে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন ঝালদা পুরসভার ২ কংগ্রেস কাউন্সিলর এবং তৃণমূলের ৫ কাউন্সিলর। সেই মামলায় ৩০ নভেম্বর বিচারপতি অমৃতা সিনহা আগামী ৮ ডিসেম্বরের মধ্যে জেলাশাসকের তত্ত্বাবধানে ঝালদা পুরসভায় আস্থা ভোট করানোর নির্দেশ দেন।

যদিও তার আগেই সিঙ্গল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন শীলা চট্টোপাধ্যায়। এরপর গত বুধবারই সিঙ্গল বেঞ্চের সেই নির্দেশকে খারিজ করে দেয় ডিভিশন বেঞ্চ। নির্দেশ দেওয়া হয়, পুরপ্রধানের প্রতি আস্থা না থাকলে পুর-আইন অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করতে হবে। এই রায়ের পরই ফের গতকাল বৃহস্পতিবার শীলা চট্টোপাধ্য়ায়ের অপসারণ চেয়ে ঝালদা পুরসভার ৫ তৃণমূল কাউন্সিলর ও কংগ্রেসের ২ কাউন্সিলর একত্রে মিলিত হয়ে অনাস্থা চিঠিতে সই করেন। ঝালদা পুরসভা, ঝালদা মহকুমাশাসক ও জেলাশাসককের কাছে সেই চিঠি জমা দেন।

আরও পড়ুন:পিছতে পারে কণ্ঠস্বর পরীক্ষার প্রক্রিয়া! বুকে ব্য.থা নিয়ে SSKM-এর ICUতে সুজয়কৃষ্ণ

Previous articleপিছতে পারে কণ্ঠস্বর পরীক্ষার প্রক্রিয়া! বুকে ব্য.থা নিয়ে SSKM-এর ICUতে সুজয়কৃষ্ণ
Next articleশনিবার থেকে হাওড়া ডিভিশনে দু’সপ্তাহের জন্য বাতিল ১০ জোড়া দূরপাল্লার ট্রেন