জ.টিল রো.গে আ.ক্রান্ত! IPL কি খেলতে পারবেন ক্যামেরন গ্রিন?

এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, "যখন আমি জন্মেছিলাম আমার বাবা-মাকে বলা হয়েছিল যে আমার কি*ডনির স*মস্যা আছে। কিন্তু আমার কিডনির রো*গের কোন উপস*র্গ ছিল না। আল্ট্রা*সাউন্ডের মাধ্যমে ওই রো*গটির সঠিক অবস্থা ধরা পড়ে।"

কিডনির গুরু.তর সম.স্যা, আর কি ক্রিকেট খেলতে পারবেন অজি অলরাউন্ডার (Australian Cricketer) ? চিন্তায় অস্ট্রেলিয়ান ক্রিকেট মহল। সামনেই আইপিএল তারপরই ২০-২০ বিশ্বকাপের লড়াই। সেখানে অস্ট্রেলিয়ার ভরসাযোগ্য প্লেয়ার ক্যামেরন গ্রিনের (Cameron Green) উপস্থিতি নিয়ে সংশয় তৈরি হয়েছে। আসলেই কিডনির সমস্যা নতুন নয়। জন্ম থেকেই ক্রনিক কিডনি রোগী আক্রান্ত গ্রিন। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, “যখন আমি জন্মেছিলাম আমার বাবা-মাকে বলা হয়েছিল যে আমার কিডনির সমস্যা আছে। কিন্তু আমার কিডনির রোগের কোন উপসর্গ ছিল না। আল্ট্রাসাউন্ডের মাধ্যমে ওই রোগটির সঠিক অবস্থা ধরা পড়ে।”

ক্রিকেটকে এতটাই ভালোবাসেন যে দেশের হয়ে এবং বিভিন্ন ফ্রাঞ্চাইজির হয়ে খেলা চালিয়ে যাচ্ছেন গ্রিন। অতীতে মাঝে মাঝে দেশের হয়ে খেলার সময় ক্র্যাম্প অনুভব করেছেন । কিন্তু বিষয়টাকে পাত্তা দিতে চাননি। তাঁর চিকিৎসকরা বলছেন, কিডনির রোগের দ্বিতীয় পর্যায়ে রয়েছেন তারকা। যদি এই বিষয়ে সচেতন ও যত্ন না নেওয়া হয় তা হলে শারীরিক অবস্থার অবনতি হতে বাধ্য। সেক্ষেত্রে আইপিএল শুধু নয় পরবর্তীতে জাতীয় দলের হয়েও খেলতে পারবেন কিনা তা নিয়ে চিন্তা বাড়ছে।

Previous articleসুকান্তকে কটাক্ষ করার ফল! এবার অনুপমের নিরাপত্তা তুলে নিল কেন্দ্র!
Next articleবচ্চন পরিবারের অশা.ন্তি, বাড়ি ছাড়লেন অমিতাভ-নাতনি নভ্যা!