লাগাতার তুষারপাতের জের! সিকিমে বেড়াতে গিয়ে বি.পাকে পর্যটকরা, জোরকদমে চলছে উদ্ধারকাজ

সেনার তরফে এক বিবৃতি দিয়ে জানানো হয়েছে, তুষারপাতের কারণে আটকে পড়া পর্যটকদের উদ্ধারকাজে হাত লাগায় ত্রিশক্তি কর্পস। এক এক করে বিকেল থেকে সকল পর্যটকদের উদ্ধার করে সেনা ক্যাম্পে নিয়ে আসা হয়।

পূর্ব সিকিমে (East Sikkim) লাগাতার তুষারপাতের (Snowfall) জের। আর তার জেরেই পূর্ব সিকিমে আটকে পড়েছেন প্রায় এক হাজারেরও বেশি পর্যটক। শেষমেশ তাঁদের উদ্ধার করে ভারতীয় সেনা। জানা গিয়েছে, উদ্ধার করা পর্যটকদের আপাতত সেনা ছাউনিতেই রাখা হয়েছে। সেখানেই তাঁদের চিকিৎসার পাশাপাশি সেবা শুশ্রুষাও করা হচ্ছে। সেনা সূত্রে জানা গিয়েছে, বুধবার সকাল থেকেই সিকিমের তাপমাত্রা ছিল কম। দুপুর গড়াতেই শুরু হয় তুষারপাত। এরপর ক্রমে তুষারপাত বাড়তে থাকায় ছাঙ্গু লেক থেকে গ্যাংটক ফেরার পথে আটকে পড়েন বহু পর্যটক (Tourists)।

এদিকে সেনার তরফে এক বিবৃতি দিয়ে জানানো হয়েছে, তুষারপাতের কারণে আটকে পড়া পর্যটকদের উদ্ধারকাজে হাত লাগায় ত্রিশক্তি কর্পস। এক এক করে বিকেল থেকে সকল পর্যটকদের উদ্ধার করে সেনা ক্যাম্পে নিয়ে আসা হয়। সেখানেই প্রাথমিক চিকিৎসার পর তাঁদের খাবার, গরম পোশাক এবং ওষুধ দেওয়া হয়। উদ্ধার করা পর্যটকদের ঠাঁই দেওয়ার জন্য নিজেদের ব্যারাকও সেনারা ছেড়ে দিয়েছে বলে খবর। অন্যদিকে, যারা একটু নিরাপদ স্থানে রয়েছেন সেখানেই তাঁদের জন্য প্রয়োজনীয় ত্রাণ পাঠানো হচ্ছে সেনার তরফে। তবে উদ্ধারকাজ এখনও জারি রয়েছে বলে খবর।

 

 

 

 

Previous articleআজকের দিনে কী কী ঘটেছিল? চলুন দেখে নেওয়া যাক
Next articleসংসদে হা.মলার জের! দিল্লি পুলিশের জালে আরেক অ.ভিযুক্ত, ইউএপিএ আইনে দায়ের মামলা