ডায়মন্ড হারবার জেলা পুলিশের মুকুটে সেরার পালক, কুর্নিশ সাংসদ অভিষেকের

নিজের লোকসভা এলাকাকে বরাবরই প্রাধন্য দেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সেই জেলা পুলিশ (Police) সেরার শিরোপা পাওয়ায় স্বভাবতই আনন্দিত তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। নিজের এক্স হ্যান্ডেলে সেই খবর দিয়ে ডায়মন্ড হারবার জেলা পুলিশকে অভিনন্দন জানালেন তিনি। রাজ্যের মধ্যে সবচেয়ে ভালো আইনশৃঙ্খলা রক্ষার তকমা পেয়েছে ডায়মন্ড হারবার জেলা পুলিশ (Police)।

২০২২ সালের হিসেবে রাজ্যের মধ্যে আইনশৃঙ্খলা রক্ষায় সেরা পুলিশ জেলার পুরস্কার পেল ডায়মন্ড হারবার। এই পুলিশ জেলায় অপরাধের হার উল্লেখযোগ্য পরিমাণে কমে গিয়েছে। নিজের এক্স হ্যান্ডেলে জেলা পুলিশের প্রশংসায় উচ্ছ্বসিত অভিষেক লেখেন, “দারুণ খবর জানাতে পেরে আনন্দিত!
ডায়মন্ড হারবার পুলিশ জেলাকে ২০২২-এর জন্য ‘সেরা আইনশৃঙ্খলা রক্ষক জেলা’ হিসেবে সম্মানিত করা হয়েছে!
এটি আমাদের এলাকার অসাধারণ দলগত কাজ, সংকল্প এবং জন সচেতনার নিদর্শন।
যাঁরা এটি সম্ভব করেছেন প্রত্যেককে এর জন্য কুর্নিশ।”

প্রতিদিনই দেশের নানা প্রান্ত থেকে অপরাধমূলক অভিযোগ উঠছে। ডবল ইঞ্জিনের সরকার উত্তর প্রদেশে, গুজরাট, রাজস্থান, মধ্যপ্রদেশ, দিল্লিতে অপরাধের সংখ্যা তালিকায় উপরের দিকে। সেখানে বাংলা তথা কলকাতা পাচ্ছে নিরপদতম শহরের তকমা। এবার ডায়মন্ড হারবারের পুলিশ ও প্রশাসনের দক্ষতাও সেরার শিরোপা ছিনিয়ে আনল। যে বছরের ভিত্তিতে এই পুরস্কার দেওয়া হয়েছে, তখন ডায়মন্ড হারবার পুলিশ জেলার সুপার ছিলেন ধৃতিমান সরকার। এখন তিনি পশ্চিম মেদিনীপুরের দায়িত্বভার সামলাচ্ছেন। সেই সময়েই ডায়মন্ড হারবারের অপরাধ মাত্রা ব্যাপক হারে কমে গিয়েছে বলেই এই পুরস্কার পেয়েছে জেলা পুলিশ।

Previous articleদায়ী বেকারত্ব: সংসদে গ্যাস হামলায় মোদির নীতিকে কাঠগড়ায় তুললেন রাহুল
Next articleঝগড়ার জের, প্রেমিকাকে গাড়িচাপা দিল বিজেপির প্রভাবশালী যুবনেতা