দায়ী বেকারত্ব: সংসদে গ্যাস হামলায় মোদির নীতিকে কাঠগড়ায় তুললেন রাহুল

সংসদের অন্দরে গ্যাস হামলায় স্বরাষ্ট্র মন্ত্রকের চূড়ান্ত ব্যর্থতা নিয়ে কোনও দ্বিমত নেই। তবে এই হামলার ঘটনায় সরাসরি মোদির নীতিকে দায়ী করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। স্পষ্ট জানালেন, যে ঘটনা ঘটেছে সেটার জন্য দায়ী বেকারত্ব। দেশের এই গুরুতর সমস্যার মূল কারণ মোদির ভ্রান্ত নীতি।

বছরের পর বছর ধরে দেশে বাড়তে থাকা বেকারত্বকে পুরোপুরি পাশ কাটিয়ে ধর্ম নিয়ে বিদ্বেষের রাজনীতি চালিয়ে যাচ্ছে বিজেপি। সংসদে হামলার ঘটনায় সেই দিকটি তুলে ধরে রাহুল গান্ধী মোদিকে কাঠগড়ায় তুলে বলেন, “সত্যিই সংসদের নিরাপত্তা বিচ্যুতি হয়েছে। কিন্তু প্রশ্নটা হল, কেন এই হামলা হল? আসল সমস্যা হল বেকারত্ব। সেটার জন্য দায়ী মোদিজির পলিসি। ভারতের যুবসমাজ কাজ পাচ্ছে না।” তিনি আরও বলেন, মোদির ভ্রান্ত নীতির জন্য দেশে বেকারত্ব ও মুদ্রাস্ফীতি বেড়ে চলেছে। সংসদে গ্যাস হামলার ঘটনায় পরোক্ষভাবে এটাই মূল কারণ। রাহুলের পাশাপাশি এই ইস্যুকে কেন্দ্র সরকারের দিকে আঙুল তুলেছেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। তিনি বলেন, প্রধানমন্ত্রী মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী শাহ ভয়ে সংসদমুখো হচ্ছেন না। যতদিন না তাঁরা এ নিয়ে বিবৃতি দিচ্ছেন আন্দোলন চলবে।

উল্লেখ্য, সংসদে গ্যাস হামলার মূল অভিযুক্তরা শুরু থেকেই দাবি করে আসছে তাঁরা জঙ্গি নন, বেকার। সরকারের সামনে নিজেদের প্রতিবাদ তুলে ধরতেই সংসদে গ্যাস হানার পথ বেছে নিয়েছে তাঁরা। নাশকতাই যদি উদ্দেশ্য হত তাহলে সাধারণ স্মোক ক্যান নিয়ে সংসদে ঢুকতেন না তাঁরা। ভগৎ সিং ফ্যান ক্লাবের সদস্য হওয়ার দরুন ভগৎ সিংয়ের অনুকরণে সরকার এবং সংবাদমাধ্যমের দৃষ্টি আকর্ষণ করতে চাইছিলেন তাঁরা।

Previous articleওসির নামে ভুয়ো প্রোফাইল! প্রতারণার অভিযোগে গ্রেফতার ভিন রাজ্যের যুবক
Next articleডায়মন্ড হারবার জেলা পুলিশের মুকুটে সেরার পালক, কুর্নিশ সাংসদ অভিষেকের