হাওড়া-শিয়ালদহ ডিভিশনে শনিবার বা.তিল ৬৫ লোকাল ট্রেন, দু.র্ভোগের আশ.ঙ্কায় নিত্যযাত্রীরা

শিয়ালদহ মেইন, শিয়ালদহ সাউথ, শিয়ালদহ-বনগাঁ এবং শিয়ালদহ-হাসনাবাদ সেকশনে ৪৩টি লোকাল ট্রেন চলবে না। পাশাপাশি হাওড়া-বর্ধমান মেইন ও কর্ড লাইনে বা.তিল থাকবে ২২টি লোকাল।

টেট পরীক্ষা ও বড়দিনের ঠিক আগে হাওড়া এবং শিয়ালদহ ডিভিশনে যাত্রীদের জন্য অপেক্ষা করছে চরম দুর্ভোগ। আগামিকাল শনিবার ২৩ ডিসেম্বর হাওড়া- শিয়ালদহ ডিভিশনে বাতিল থাকবে ৬৫টি লোকাল ট্রেন। যার মধ্যে শিয়ালদহ মেইন, শিয়ালদহ সাউথ, শিয়ালদহ-বনগাঁ এবং শিয়ালদহ-হাসনাবাদ সেকশনে ৪৩টি লোকাল ট্রেন চলবে না। পাশাপাশি হাওড়া-বর্ধমান মেইন ও কর্ড লাইনে বাতিল থাকবে ২২টি লোকাল।

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, শিয়ালদহ ডিভিশনের অধীনে থাকা দমদম জংশন স্টেশনে ট্র্যাক মেরামতির কাজ হবে। সেই সূত্রে এই আট ঘণ্টা লাইনে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা বন্ধ থাকবে। তার জন্য ব্যাহত হবে ট্রেন পরিষেবা। একইভাবে হাওড়া ডিভিশনের বর্ধমান স্টেশনেও ট্র্যাক সংস্কারের কাজ চলবে। যার জেরে দেশের অন্যতম ব্যস্ত এই দুই ডিভিশনে বাতিল থাকবে পাঁচ ডজনেরও বেশি ট্রেন। যার জেরে চূড়ান্ত নাকাল হতে হবে যাত্রীদের।

এছাড়াও ওইদিন তিনটি দূরপাল্লার ট্রেনের যাত্রা শুরুর সময়ও বদল হচ্ছে। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস (১৩১৭৫) সকাল ছ’টা ৫০ মিনিটের বদলে শনিবার শিয়ালদহ স্টেশন থেকে সকাল সাতটা ৩৫ মিনিটে ছাড়বে। হাজারদুয়ারি এক্সপ্রেস (১৩১১৩) সকাল ছ’টা ৫০ মিনিটের পরিবর্তে একঘণ্টা পিছিয়ে কলকাতা স্টেশন থেকে সকাল সাতটা ৫০ মিনিটে যাত্রা করবে। মৈত্রী এক্সপ্রেস (১৩১০৮) শনিবার কলকাতা স্টেশন থেকে সকাল আটটা পাঁচ মিনিটে বাংলাদেশের উদ্দেশে রওনা দেবে। সাধারণত ভারত-বাংলাদেশের মধ্যে চলাচলকারী এই ট্রেনটি সকাল সাতটা ১০ মিনিটে ছাড়ে।

Previous articleবছর শেষে চার মেট্রো শহরে কমলো বাণিজ্যিক এলপিজি গ্যাসের দাম!
Next articleবঙ্গোপসাগরে ঘূর্ণা.বর্ত, বড়দিনের আগেই বাড়ল উষ্ণতা!