বছর শেষে চার মেট্রো শহরে কমলো বাণিজ্যিক এলপিজি গ্যাসের দাম!

আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে বায়োমেট্রিক যাচাই না হলে ভ.র্তুকি বন্ধ হতে পারে বা কানেকশন সাস.পেন্ড হতে পারে বলে আশ.ঙ্কা করছেন অনেকে।

২০২৩ শেষ হতে আর মাত্র কয়েকটা দিন বাকি। বড়দিন আর বর্ষবরণের উৎসবে মেতে ওঠার আগেই বাণিজ্যিক গ্যাস ব্যবহারকারী ব্যবসায়ীদের জন্যজন্য স্বস্তির খবর। কমলো এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম। রাষ্ট্র-চালিত তেল বিপণন সংস্থাগুলি (OMCs) চারটি মেট্রো শহরে ১৯ কিলোগ্রাম বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম কমানোর কথা ঘোষণা করেছে। আজ শুক্রবার থেকেই নয়া দাম কার্যকরী হবে।

দিল্লি, মুম্বই, কলকাতা এবং চেন্নাইতে দাম কমলো এলপিজি গ্যাস সিলিন্ডারের। ৩৯.৫০টাকা দাম কমলেও সাধারণ মানুষের এতে কোন সুরাহা হলো না, কারণ নতুন দাম শুধুমাত্র বাণিজ্যিক গ্যাসের ক্ষেত্রেই প্রযোজ্য। লোকসভা ভোটের আগে দফায় দফায় সামান্য হলেও গ্যাসের দাম কমিয়ে আদপে যে ভোট বাক্স ভরানোর চেষ্টা করা হচ্ছে তা সকলের কাছেই রীতিমতো স্পষ্ট। গার্হস্থ্য এলপিজি গ্রাহকদের মধ্যে আধার তথ্যের বায়োমেট্রিক যাচাই নিয়ে এমনিতেই বেশ বিভ্রান্তি ছড়িয়েছে। আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে বায়োমেট্রিক যাচাই না হলে ভর্তুকি বন্ধ হতে পারে বা কানেকশন সাসপেন্ড হতে পারে বলে আশঙ্কা করছেন অনেকে। যদিও কেন্দ্রীয় তরফে জানানো হয়েছে যে ভর্তুকির টাকা সঠিকভাবে পৌঁছে দিতেই এই আধার অথেন্টিকেশনের ব্যবস্থা করা হচ্ছে। যারা ভর্তুকি নেন না তাদের জন্য এই নিয়ম কার্যকরী নয়।

Previous articleরাত পেরিয়ে এখনও গু.লির ল.ড়াই! পুঞ্চ হাম.লায় মৃ.ত ৫ জওয়ান
Next articleহাওড়া-শিয়ালদহ ডিভিশনে শনিবার বা.তিল ৬৫ লোকাল ট্রেন, দু.র্ভোগের আশ.ঙ্কায় নিত্যযাত্রীরা