টেট পরীক্ষার্থীদের জন্য বাড়তি ট্রেন চালানোর উদ্যোগ কলকাতা মেট্রোর, কখন মিলবে পরিষেবা?

রবিবার রাজ্যে অনুষ্ঠিত হবে টেট (TET) পরীক্ষা। আর পরীক্ষাকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে তৎপর কলকাতা পুলিশ (Kolkata Police)। এবার টেট পরীক্ষার্থীদের যাতে কোনওরকম সমস্যা না হয়, সেকারণে রবিবার বাড়তি ট্রেন চালানোর কথা ঘোষণা করল কলকাতা মেট্রো (Kolkata Metro)। কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, রবিবার সকাল থেকেই বাড়তি ট্রেন চালানো হবে। মেট্রো রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, টেট পরীক্ষার্থীদের সুবিধার্থে সকাল ৯টার পরিবর্তে দমদম এবং নিউ গড়িয়া থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫০ মিনিটে। অন্যদিকে সকাল ৭টায় ছাড়বে দক্ষিণেশ্বর থেকে নিউ গড়িয়া মেট্রো।

পাশাপাশি মেট্রো রেলের তরফে আরও জানানো হয়েছে, পরীক্ষা শেষ হওয়ার পর দশ মিনিট অন্তর ট্রেন চালানো হবে৷ ইতিমধ্যে দক্ষিণেশ্বর এবং কবি সুভাষ স্টেশনের মধ্যে আপ এবং ডাউন লাইনে অতিরিক্ত মেট্রো চালানোর ঘোষণা করা হয়েছে৷ সাধারণত রবিবার ১৩০টি মেট্রো চলে। তার পরিবর্তে রবিবার ২৩৪টি মেট্রো চলাচল করবে। এর মধ্যে ১১৭টি আপ এবং ১১৭টি ডাউন মেট্রো। তবে রাতের শেষ মেট্রোর সময়সূচিতে কোনও পরিবর্তন হয়নি।

উল্লেখ্য, চলতি বছর রাজ্য জুড়ে প্রায় ৭ লক্ষ পরীক্ষার্থী এবার টেট পরীক্ষায় বসতে চলেছেন৷ ১৪০০-রও বেশি পরীক্ষা কেন্দ্রে চলবে পরীক্ষা৷ পাশাপাশি পরীক্ষা কেন্দ্রগুলিতেও থাকছে কড়া নিরাপত্তা।

 

 

 

Previous articleক্যালিফোর্নিয়ার হি.ন্দু ম.ন্দিরে খা.লিস্তানি দা.পট! দেওয়ালে লেখা হল ভারত বি.রোধী স্লোগান, হু.মকি মোদিকেও
Next articleহার্দিকের চোট নিয়ে এল বড় আপডেট, আইপিএল-এ কি খেলবেন তিনি?