Howrah: অরূপের মধ্যস্থতায় মিটল ভুল বোঝাবুঝি, ফের শুরু ক্রিসমাস কার্নিভাল

বড়দিনের আনন্দ হাওড়াবাসীর মধ্যে ছড়িয়ে দিতে পুরসভার তরফে ক্রিসমাস কার্নিভালের আয়োজন করা হয়। হাওড়া পুরসভার উদ্যোগে ডুমুরজলায় ক্রিসমাস কার্নিভ্যাল শুরু হয়েছিল। ২২ ডিসেম্বর কার্নিভ্যালের উদ্বোধন করেছিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)নির্দেশ মেনেই সমস্যার জট কাটিয়ে ফের চালু হল হাওড়া ক্রিসমাস কার্নিভাল ২০২৩ (Howrah Christmas Carnival)। এই বছর প্রথম এই উৎসবের আয়োজন করা হয়েছে। ডুমুরজলায় ক্রিসমাস কার্নিভ্যাল শুরু হওয়ার ৫ দিন পর কিছু সমস্যার কারণে বুধবার কার্নিভাল বন্ধের কথা ঘোষণা করেন হাওড়া পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী (Sujay Chakraborty)। এরপর আজ রাজ্যের মুখ্যমন্ত্রী (CM)গোটা বিষয়টিতে নিজে হস্তক্ষেপ করেন এবং বলেন যে কোনভাবেই মানুষের আনন্দ উদযাপনের ক্ষেত্রে আপোষ করা হবে না। পার্কিং নিয়ে বুধবার কার্নিভাল চত্বরে যে ঝামেলার অভিযোগ আসে তা মেটাতে আজ মন্ত্রী অরূপ বিশ্বাস (Arup Biswas) উৎসব প্রাঙ্গণে পৌঁছে যান। এরপর তিনি সুজয় চক্রবর্তী ও রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারির (Manoj Tiwari)সঙ্গে একসঙ্গে বসে বৈঠক করেন। তারপরেই ক্রিসমাস কার্নিভাল (Howrah Christmas Carnival)পুনরায় শুরু হওয়ার ঘোষণা করেন তিনি। পাশাপাশি আরও একদিন বেশি মানে ৩ জানুয়ারি পর্যন্ত চলবে কার্নিভাল, পার্কিং দেখবে পুলিশ কমিশনারেট, লাগবে না কোনও পার্কিং চার্জ- এমনটাই জানালেন মন্ত্রী অরূপ বিশ্বাস।

বড়দিনের আনন্দ হাওড়াবাসীর মধ্যে ছড়িয়ে দিতে পুরসভার তরফে ক্রিসমাস কার্নিভালের আয়োজন করা হয়। হাওড়া পুরসভার উদ্যোগে ডুমুরজলায় ক্রিসমাস কার্নিভ্যাল শুরু হয়েছিল। ২২ ডিসেম্বর কার্নিভ্যালের উদ্বোধন করেছিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। ১২ দিন ধরে চলার কথা ছিল এই কার্নিভ্যাল। সব ঠিকঠাক চলছিল। কিন্তু গতকাল মনোজের ঘনিষ্ঠ একাংশের আপত্তিতেই কার্নিভ্যাল বন্ধ করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন হাওড়া পুরসভার চেয়ারম্যান সুজয় চক্রবর্তীর অনুরাগীরা। বিষয়টিতে নজর এড়ায়নি মুখ্যমন্ত্রীর। স্পষ্ট জানিয়ে দেন, কয়েকজনের জন্য কার্নিভ্যাল বন্ধ হতে পারে না। যাঁরা গন্ডগোল করছেন, তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। এরপরই তাঁর নির্দেশ মতো কার্নিভালে পৌঁছে যান অরূপ। তিনি বলেন , “মনোজ, সুজয় হাতে হাত মিলিয়ে কাজ করুক। প্রত্যেক পরিবারে সমস্যা থাকে। বসে মিটিয়ে নেওয়া হয়েছে। মেলা নবীন প্রবীণের মিলনক্ষেত্রে। পায়ে লেগে ভুল বোঝাবুঝি হয়েছে।” সুজয় চক্রবর্তী বলেন ভিড়ের কারণে কিছু ভুল বোঝাবুঝি হয়েছিল তবে এখন সব ঠিক আছে এবং কার্নিভাল আজ থেকে পুনরায় চালু হল। একই সুর মনোজের গলাতেও শোনা গেল । তিনি এদিন মঞ্চে অনুপমের একটি গানও গেয়ে শোনান।

Previous articleভোটের আগে তৃণমূলকে রুখতেই এজেন্সির ‘গণতন্ত্র’! বিজেপিকে তীব্র আক্রমণ মমতার
Next articleভারতে অস্ত্র বানাবে রাশিয়া, জয়শংকর সাক্ষাতে ঘোষণা রুশ বিদেশমন্ত্রীর