ভোটের আগে ধর্মের নামে রাজনীতি, পরে শোষণ: নাম না করে বিজেপিকে তোপ মমতার

ধর্মকে হাতিয়ার করে ভোট করে। আর ভোটে হয়ে গেলে শোষণ। অত্যাচার। এটা ধর্ম নয়। বৃহস্পতিবার, চাকলায় লোকনাথ ধামে গিয়ে নাম না করে বিজেপিকে তোপ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। তিনি বলেন, একতাই বাংলার শক্তি। বাংলার মতো একতা কোথাও নেই, যে যার মতো করে ধর্ম পালন করে। এদিন লোকনাথ মন্দিরে পুজো দেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। এরপরেই বাংলায় ভোটের আগে ধর্মের নামে ভাগাভাগির রাজনীতির বিরুদ্ধে সুর চড়ান তিনি।

নাম না করে বিজেপির বিরুদ্ধে তীব্র আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, “ধর্ম নিয়ে ভোটের সময় রাজনীতি করব। আর সারা বছর ধর্মের নামে অত্যাচার করব। তা হবে না। ধর্মের নামে ভাগাভাগি করব। আর তারপরে নিষ্পেশন করব, অত্যাচার করব। তা হবে না।“ লোকনাথ প্রসঙ্গ টেনে মুখ্যমন্ত্রী বলেন, “লোকনাথ যুগপুরুষ। তিনি ভেদাভেদ মানতেন না। তিনি হিন্দু-মুসলমান মানতেন না। এটা মানবতার ধর্ম। আমাদের পবিত্র কর্তব্য সেটা রক্ষা করা।“

মুখ্যমন্ত্রী বলেন, বাংলায় একতাই শক্তি। সব ধর্মীয় উৎসব সমান মর্যাদায় পালন হয়। বাংলায় শান্তি আছে। দুর্গাপুজো-বড়দিন-ঈদ সব একসঙ্গে পালিত হয়। ধর্ম মানে সকলকে কাছে টেনে নেওয়া- বার্তা মমতার।

Previous articleপন্থের সঙ্গে প্র.তারণা করা ক্রিকেটার গ্রে.ফতার পুলিশের জালে
Next articleইডির চার্জশিটে নাম প্রিয়াঙ্কার! লোকসভা নির্বাচনের আগে চ.রম অ.স্বস্তিতে হাত শিবির