রাজ্যের সরকারি হাসপাতালগুলিতে ৬ হাজারেরও বেশি নার্স নিয়োগ

রাজ্যে ৬ হাজারের বেশি নার্স নিয়োগ করবে রাজ্য সরকার। বাংলার বিভিন্ন হাসপাতালে নিয়োগের জন্য ইতিমধ্য়ে বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে। এই নিয়োগের দায়িত্ব দেওয়া হয়েছে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডকে।

স্বাস্থ্য দফতরের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, রাজ্যে ৬ হাজার ১১৪টি শূন্যপদে স্টাফ নার্স নিয়োগ করা হবে। বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রে ওই শূন্য পদে নিয়োগ করা হবে। স্বাস্থ্য দফতরের তরফে ইচ্ছুক চাকরিপ্রার্থীদের অনলাইনে আবেদনপত্র পাঠাতে বলা হয়েছে। এই স্টাফ নার্স নিয়োগের ক্ষেত্রে কোনও লিখিত পরীক্ষা দিতে হবে না বলেও জানিয়ে দেওয়া হয়েছে। শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে। এক্ষেত্রে অভিজ্ঞতাকে বাড়তি গুরুত্ব দেওয়া হবে।

নির্দেশিকায় স্বাস্থ্য দফতর তরফে স্পষ্ট করে দেওয়া হয়েছে, ভিনরাজ্যের কেউ আবেদন করতে পারবেন না। অর্থাৎ শুধু বাংলার প্রার্থীরাই নিয়োগের জন্য আবেদন করতে পারবেন। এই সংক্রান্ত যাবতীয় তথ্য রাজ্য স্বাস্থ্য দফতরের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, এই নার্স নিয়োগ হবে গ্রেড টু ক্যাটাগরিতে। এই নিয়োগ প্রক্রিয়া শেষ করার কথা বলা হয়েছে আগামী বছরের জুন-জুলাই মাসের মধ্যে। ১৮ থেকে ৩৯ বছরের প্রার্থীরা আবেদন করতে পারবেন। অনলাইনে বয়সের প্রমাণপত্র দাখিল করতে হবে। স্টেট নার্সিং কাউন্সিলের অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ডিগ্রি থাকলেই আবেদনের যোগ্য হবেন প্রার্থীরা। প্রার্থীদের বাংলা ও নেপালি বলতে ও লিখতে জানা আবশ্যক।

Previous articleজোড়াবাগানে বিদ্যুৎপিষ্ট হয়ে মৃত্যু যুবকের, কাঠগড়ায় বিজেপি কাউন্সিলর
Next articleফিরে দেখা ২০২৩: রাজ্য-দেশ-বিদেশে ঘটে যাওয়া উল্লেখযোগ্য দু.র্ঘটনা