নজরে লোকসভা ভোট! অযোধ্যায় একাধিক ট্রেনের উদ্বোধন করে দেশবাসীর মন জয়ের চেষ্টা মোদির

ভোট বড় বালাই। আর সেকারণেই লোকসভা নির্বাচনের (Loksabha Election) আগে ‘রাম’ নামেই বাজিমাত করতে চাইছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। শনিবার সকাল সকাল অযোধ্যা (Ayodhya) পৌঁছে রোড শোয়ের পাশাপাশি একাধিক প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। আর তার মধ্যে উল্লেখযোগ্য মোট ৮ ট্রেনের (Train) উদ্বোধন। তবে মুখে না বললেও রাম জন্মভূমি থেকেই নির্বাচনী প্রচার শুরু করলেন নমো। এদিন অযোধ্যা ধাম স্টেশনের ফেজ ১ উদ্বোধনের পাশাপাশি, মোট ৮টি নতুন ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। এই ৮ ট্রেনের মধ্যে রয়েছে ২টি অমৃত ভারত এক্সপ্রেস ও ৬ টি বন্দে ভারত এক্সপ্রেস।

শনিবার সকালে রোড শোয়ের পর বেলার দিকে সবুজ পতাকা উড়িয়ে একইসঙ্গে এই ট্রেনগুলোর শুভ সূচনা করলেন প্রধানমন্ত্রী। দুই অমৃত ভারত ট্রেনের মধ্যে একটি ট্রেন যাবে দ্বারভাঙা- অযোধ্যা হয়ে দিল্লি। অন্যদিকে দ্বিতীয় অমৃত ভারত ট্রেনটি মালদা টাউন- বেঙ্গালুরু পৌঁছে যাবে বলে খবর। পাশাপাশি এদি ৬টি বন্দে ভারত এক্সপ্রেসেরও উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। এই ৬ টি ট্রেনের রুট, বৈষ্ণো দেবী কাটরা- নয়াদিল্লি, কোয়েম্বাটুর- বেঙ্গালুরু, জালনা- মুম্বই, অযোধ্যাধাম জংশন- দিল্লি, ম্যাঙ্গালুরু- মাডগাঁও, অমৃতসর- দিল্লি। এতদিন দেশজুড়ে মোট ৩৪টি বন্দে ভারত এক্সপ্রেস চলত কিন্তু শনিবার থেকে সেই সংখ্যা বেড়ে হল ৪০।

উল্লেখ্য, অমৃত ভারত এক্সপ্রেসে এই প্রথম ব্যবহার করা হয়েছে আধা স্থায়ী কাপলিং। যা ট্রেনের যাত্রীদের শক প্রুফ অভিজ্ঞতা প্রদান করবে। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন, এই ট্রেন দুটি জেনারেল ও স্লিপার কোচের হলেও, শীঘ্রই অমৃত ভারত এক্সপ্রেসে থাকবে এসি কোচও। তবে স্লিপারে এই ট্রেনের ভাড়া বর্তমানের ট্রেনগুলোর তুলনায় ১৭ শতাংশ বেশি। যা নিয়ে ইতিমধ্যে উঠতে শুরু করেছে বিস্তর প্রশ্ন।

 

 

 

Previous articleশপিং মলে দাপিয়ে বেড়াচ্ছে ‘দা.নব’ কুমির! উদ্ধারে গিয়ে হিমশিম অবস্থা বন দফতরের
Next articleডার্বির পয়েন্ট কাটায় ক্ষু.ব্ধ মোহনবাগান, বকেয়া চেয়ে আইএফএকে চিঠি