খারাপ সময় পিছু ছাড়ছে না! নির্বাচনের আগেই বড় ধাক্কা খেলেন ইমরান

২০২৪ সালে পাকিস্তানের জাতীয় নির্বাচনে (Pakistan Election) প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের (Imran Khan) মনোনয়নপত্র (Nomination) বাতিল করা হয়েছে। যার জেরে পাঞ্জাব প্রদেশের লাহোর ও মিয়ানওয়ালি শহরের আসন দুটি থেকে নির্বাচনে অংশ নিতে পারবেন না তিনি। শনিবার আঞ্চলিক নির্বাচন কমিশনের কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন। আগামী ৮ ফেব্রুয়ারি, পাকিস্তানের নির্বাচনকে সামনে রেখে ইমরান লাহোরের এনএ-১২২ ও মিয়ানওয়ালির এনএ-৮৯ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। সেই মনোনয়নপত্রই বাতিল হয়ে গেল।

ইমরানের মনোনয়নপত্র বাতিল প্রসঙ্গে জানানো হয়েছে, এনএ-১২২ আসনটিতে ইমরানের মনোনয়নপত্র নিয়ে বেশ কিছু অভিযোগ তোলেন পিএমএল-এন নেতা মিয়াঁ নাসের। তাঁর অভিযোগ, ইমরানের পক্ষে যিনি মনোনয়নপত্র জমা দিয়েছিলেন, তিনি এই আসনের ভোটার নন। পাশাপাশি বর্তমানে জেলের সাজা খাটছেন ইমরান, সেই কারণে নির্বাচনে অযোগ্য তিনি। তবে আদিয়ালা কারাগারে বন্দী ইমরানের মনোনয়নপত্রের সত্যতা যাচাই করেননি কারাগারের প্রধান। এইসব অভিযোগের ভিত্তিতেই নির্বাচন কমিশন ইমরান খানের মনোনয়নপত্র বাতিল হয়েছে বলে খবর। তবে নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আগামী ৩ জানুয়ারি পর্যন্ত আদালতে আবেদন করতে পারবেন ইমরান। আবেদনের ভিত্তিতে ১০ জানুয়ারির মধ্যে সিদ্ধান্ত নেবে আদালত।

উল্লেখ্য, ২০২৩-এর অগাস্টে জেলবন্দি হন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। বিস্ফোরক তোশাখানা মামলার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। পাশাপাশি প্রধানমন্ত্রী পদে থাকাকালীন তিনি রাষ্ট্রপ্রাপ্ত উপহার বিক্রি করে দেওয়ারও অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

 

 

 

Previous articleনতুন বছরের শুরুতেই কলকাতা পুলিশের আওতায় ভাঙড়ের ৪ থানা, শুরু তোড়জোড়
Next articleরাজ্য সরকারের সমস্ত অনুষ্ঠান,কর্মসূচির শুরুতে গাইতে হবে ‘রাজ্য সঙ্গীত’, নির্দেশিকা মুখ্যসচিবের