কেন্দ্রের নয়া পরিবহণ নীতির প্র.তিবাদ! বছরের প্রথম দিনেও জাতীয় সড়ক অব.রোধ ট্রাক চালকদের

নতুন বছরের প্রথমদিনেও অব্যাহত জাতীয় সড়ক (National Highway) অবরোধ। কেন্দ্রের নয়া পরিবহণ নীতির (Transport Policy) প্রতিবাদে রবিবার ডানকুনিতে দুর্গাপুর এক্সপ্রেসওয়ের পর আজ সোমবার সকালে পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড়ে (Narayangarh) জাতীয় সড়ক অবরোধ করলেন ট্রাক ও গাড়িচালকরা। এদিন ভোর রাত থেকে অবরোধ শুরু করে বিক্ষোভ দেখাতে থাকেন ট্রাক ও গাড়ি চালকরা। তাঁদের অভিযোগ, নতুন আইনে বাড়তি জরিমানা চাপানো হচ্ছে চালকদের ঘাড়ে। বছরের প্রথম দিনই ভোর রাত থেকে হঠাৎ অবরোধ শুরু হওয়ায় বিপদে পড়েছেন বহু মানুষ।

সোমবার পশ্চিম মেদিনীরপুরের নারায়ণগড় থানার ৬০ নম্বর জাতীয় সড়ক, নারায়ণগড় বাইপাসে, ভোর রাত থেকে গাড়িচালকরা রাস্তা অবরোধ করেন। তবে বিক্ষোভকারীরা স্পষ্ট জানিয়েছেন, এই বাড়তি জরিমানার আইন না তোলা হলে অবরোধ জারি থাকবে। সেক্ষেত্রে সাধারণ মানুষের ভোগান্তি কোথায় পৌঁছবে, তা নিয়ে চিন্তা থাকছেই। উল্লেখ্য, কেন্দ্রীয় সরকারের নতুন পরিবহণ নীতির বিরুদ্ধে রবিবার আচমকাই বিক্ষোভ শুরু করেন ট্রাক চালকরা। প্রতিবাদ শুরু হয় সকাল সাড়ে দশটা নাগাদ। বর্ষশেষের দিন, দুর্গাপুর এক্সপ্রেসওয়ের মতো অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি জাতীয় সড়কে এমন প্রতিবাদ-বিক্ষোভে অনেকের দুর্ভোগ বাড়ে।

তবে এদিন পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়েও ব্যর্থ হয়। পুলিশ আধিকারিকরা ট্রাক চালকদের সঙ্গে কথা বলেও কোনও সমাধান সূত্র বের করতে পারেনি। ফলে জাতীয় সড়কে যানজট বাড়তে থাকে। তবে বেশ কিছুক্ষণের চেষ্টায় পরিস্থিতি স্বাভাবিক করে পুলিশ। শুরু হয় যান চলাচল।

 

 

 

Previous article৭.৬ তীব্রতার ভূমিকম্পে কেঁপে উঠল জাপান, জারি সুনামি সতর্কতা
Next articleবর্ষবরণে পর্যটকদের ঢল নেমেছে সুন্দরবনে,লঞ্চ বন্ধে হতাশ সবাই