টোকিও: রানওয়েতে অবতরণের সময় ২ বিমানের সংঘর্ষে আগুন, মৃত ৫

এদিকে ভূমিকম্পের জেরেও বিধ্বস্ত জাপান। এরই মাঝে ভয়াবহ দুর্ঘটনা জাপানের টোকিওর হানেদা বিমানবন্দরে। জাপান এয়ারলাইন্সের একটি বিমানের একটি কোস্ট গার্ড জেটের মুখোমুখি সংঘর্ষে আগুন ধরে গেল যাত্রীবাহী বিমানে। ওই যাত্রীবাহী বিমানের ৩৬৭ জন যাত্রীকে উদ্ধার করা হলেও কোস্ট গার্ড বিমানে থাকা ৫ জনের মৃত্যু হয়েছে।

জাপান এয়ারলাইন্স বিমান সংস্থা জানিয়েছে, হোক্কাইডোর নিউ চিটোস বিমানবন্দর থেকে টোকিয়োর হানেদা বিমানবন্দরে অবতরণ করছিল বিমানটি। তখনই ঘটে দুর্ঘটনা। হানেডা বিমানবন্দরে উপকূলরক্ষী বাহিনীর বিমানের সঙ্গে ধাক্কা লেগেই আগুন ধরে যায়। জাপানের সংবাদমাধ্যম সূত্রে খবর, উপকূলরক্ষী বাহিনীর বিমানে ৬ জন ছিলেন। তার মধ্যে এক জনকে উদ্ধার করা হয়েছে। বাকি ৫ জনের মৃত্যু হয়েছে। বিশ্বের ব্যস্ততম বিমানবন্দরগুলির মধ্যে অন্যতম হল টোকিয়োর হানেডা বিমানবন্দর। সেখানে এই দুর্ঘটনা কী ভাবে ঘটল তা তদন্ত করা হচ্ছে। বলে জানানো হয়েছে। ঘটনার পরেই হানেডা বিমানবন্দরের রানওয়ে বন্ধ করে দেওয়া হয়েছে।

সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওগুলিতে দেখা গিয়েছে, বিমানের জানলাগুলিতে দাউদাউ করে আগুন জ্বলছে। দুর্ঘটনার পর উদ্ধারকাজে নামেন বিমানবন্দরের নিরাপত্তারক্ষীরা। আগুন নেভাতে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ৭০টি ইঞ্জিন। নিরাপদে যাত্রীবাহী বিমানে থাকা ৩৬৭ জনকে উদ্ধার করা হলেও, উপকূলরক্ষী বাহিনীর বিমানে থাকা ৬ জনের মধ্যে পাঁচজনের পুড়ে মৃত্যু হয়েছে।

Previous article‘দমদম উৎসব’ সূচনায় ‘দুর্বাদলশ্যাম’ উল্লেখ করে বিজেপির রামরাজ্যকে কটাক্ষ ব্রাত্য বসুর
Next article“ঠোক দিজিয়ে স্যার..” উত্তরপ্রদেশে ধর্ষণকাণ্ডে যোগীকে কটাক্ষ মহুয়ার