প্র.তারণার শি.কার ধোনি, মামলা দায়ের আদালতে

অভিযোগ , চুক্তি অনুযায়ী ধোনিকে ফ্র্যাঞ্চাইজি ফি ও লভ্যাংশের পুরো অর্থ দেয়নি সেই সংস্থা। এছাড়াও চুক্তির বিভিন্ন শর্ত অমান্য করার অভিযোগও উঠেছিল।

এবার প্রতারণার শিকার হলেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। প্রতারিত হলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক। প্রায় ১৫ কোটি টাকার বেশি প্রতারণার অভিযোগ এনেছেন ধোনি। এই নিয়ে মাহি মামলা দায়ের করেছেন রাঁচি আদালতে। দুই ব্যবসায়ী মিহির দিবাকর ও সৌম্য বিশ্বাসের নামে অভিযোগ এনেছেন ধোনি। এই দুই ব্যক্তি অর্ক স্পোর্টস ম্যানেজমেন্ট নামক একটি সংস্থার কর্ণধার।এই সংস্থাটির সঙ্গে ২০১৭ সালে চুক্তিবদ্ধ হয়েছিল ধোনি। চুক্তি অনুযায়ী, ধোনির নাম ব্যবহার করে বিশ্বজুড়ে একাধিক ক্রিকেট অ্যাকাডেমি গড়ার প্রস্তাব দিয়েছিল এই সংস্থা।

অভিযোগ , চুক্তি অনুযায়ী ধোনিকে ফ্র্যাঞ্চাইজি ফি ও লভ্যাংশের পুরো অর্থ দেয়নি সেই সংস্থা। এছাড়াও চুক্তির বিভিন্ন শর্ত অমান্য করার অভিযোগও উঠেছিল। এরফলে ২০২১ সালের ১৫ আগস্ট অর্ক স্পোর্টসকে নিজের নাম ব্যবহার করার অনুমতি প্রত্যাহার করে নেন ধোনি। এই নিয়ে বেশ কয়েকবার আইনি চিঠি সেই সংস্থাকে পাঠান ধোনি, কিন্তু কোনও সদুত্তর মেলেনি। শেষ অবধি রাঁচির আদালতে দ্বারস্থ হয়েছে ধোনির সংস্থা বিধি অ্যাসোসিয়েটস। তাদের অভিযোগ, ১৫ কোটি টাকারও বেশি অর্থের ক্ষতির শিকার হয়েছে তারা।

আরও পড়ুন-কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের বিরুদ্ধে চ্যালেঞ্জ জানিয়ে আদালতে ব্রিজভূষণ-এর ঘনিষ্ঠ সঞ্জয় সিং

 


Previous articleলোকসভা ভোট নিয়ে ‘গেরুয়া তৎপরতা’ তুঙ্গে! রাজ্য সফরের দিনক্ষণ ঘোষণা জাতীয় নির্বাচন কমিশনের
Next articleআম্বানিকে টেক্কা আদানির, বিশ্বসেরা ধনীর প্রথম ১৫-তে ভারতের ২