মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কবে, কখন; জানাল পর্ষদ

সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পর্ষদের বিভিন্ন ক্যাম্প অফিসে গিয়ে স্কুলগুলি অ্যাডমিট কার্ড সংগ্রহ করতে পারবে।

২০২৪ মাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট কার্ড (admit card) দেওয়া হবে ২২ জানুয়ারি থেকে। বিজ্ঞপ্তি জারি করে জানালো মধ্যশিক্ষা পর্ষদ। শুক্রবার পর্ষদের তরফে জারি করা হয় এই বিজ্ঞপ্তি। ২ ফেব্রুয়ারি থেকে শুরু এবছরের মাধ্যমিক পরীক্ষা।

হাতে খুব বেশি সময় নেই মাধ্যমিক পরীক্ষা শুরুর। ইতিমধ্যে ৩১ ডিসেম্বর পেরিয়ে গিয়েছে মাধ্যমিকের রেজিস্ট্রেশনের (registration) সময় সীমা। তারপরেও ১০ জানুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে রেজিস্ট্রেশনের সময়। যাদের রেজিস্ট্রেশন হয়নি এই সময়ের মধ্যেই সম্পূর্ণ করতে হবে রেজিস্ট্রেশন প্রক্রিয়া। তারপরই শুরু হবে অ্যাডমিট কার্ড বিতরণের প্রক্রিয়া। ২৩ জানুয়ারির পর থেকে বিভিন্ন ছুটি়তে স্কুলগুলি ব্যস্ত হয়ে পড়ায় ছুটির আগেই অ্যাডমিট কার্ড দেওয়ার প্রক্রিয়া সম্পূর্ণ করতে চাইছে পর্ষদ।

সেই মতো ২২ জানুয়ারি দেওয়া হবে অ্যাডমিট কার্ড। ওই দিন সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পর্ষদের বিভিন্ন ক্যাম্প অফিসে গিয়ে স্কুলগুলি অ্যাডমিট কার্ড সংগ্রহ করতে পারবে। এরপর ২৪ জানুয়ারি থেকে নিজেদের স্কুলেই অ্যাডমিট কার্ড পাবে পরীক্ষার্থীরা। অ্যাডমিট কার্ডে সংশোধন (correction) সংক্রান্ত সমস্যার জন্য ২৯ জানুয়ারির মধ্যে যোগাযোগ করতে হবে।

Previous articleআগেই বাড়ি বাড়ি পৌঁছেছিল বিদ্যুৎ, এবার রাস্তাঘাট ঝলমল করবে হলদিয়ার দুই গ্রামে
Next articleEVM, VVPAT ইস্যুতে ইন্ডিয়া জোটের আর্জি খারিজ নির্বাচন কমিশনের