আগেই বাড়ি বাড়ি পৌঁছেছিল বিদ্যুৎ, এবার রাস্তাঘাট ঝলমল করবে হলদিয়ার দুই গ্রামে

গ্রামে দাঁড়িয়েই বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাসকে ফোন করেন কুণাল। কিছুদিনের মধ্যেই শুরু হয়ে যায় কাজ। এখন দুটি গ্রামের ঘরে ঘরে বিদ্যুৎ। হলদিয়ার দুই গ্রামে বিদ্যুৎ এসেছিল গত বছরের জানিয়ারিতে।

শিল্প নগরী আলো ঝলমলে হলদিয়া, কিন্তু সেখানকার দুটি গ্রামেও বিদ্যুৎ ছিল না। পূর্ব মেদিনীপুরে বিশেষ দায়িত্ব নিয়ে হলদিয়া যাওয়ার পরেই স্থানীয় মানুষ কুণাল ঘোষের কাছে বিদ্যুৎ না থাকার অভিযোগ জানিয়েছিলেন। তৎক্ষণাৎ তিনি ওই দুটি গ্রামে যান। সেখানকার পরিস্থিতি ঘুরে দেখেন। গ্রামে দাঁড়িয়েই বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাসকে ফোন করেন কুণাল। কিছুদিনের মধ্যেই শুরু হয়ে যায় কাজ। এখন দুটি গ্রামের
ঘরে ঘরে বিদ্যুৎ। হলদিয়ার দুই গ্রামে বিদ্যুৎ এসেছিল গত বছরের জানিয়ারিতে। সেদিন সারা রাত আলো জ্বালিয়ে রেখে উৎসব পালন করেন গ্রামবাসীরা। কুণাল ঘোষ ও বিদ্যুৎমন্ত্রীকেও সেদিন আমন্ত্রণ করা হয়েছিল।

কুণাল ঘোষ জানিয়ে ছিলেন, হলদিয়ার বিষ্ণুরামচক ও সৌতনচক গ্রামে বাড়ি বাড়ি বিদ্যুতের আলো জ্বলেছে। স্বাধীনতার পর এই প্রথম এল বিদ্যুৎ। গ্রামে উৎসবের পরিবেশ। বিদ্যুৎ পেয়ে বিজেপি সমর্থকরাও খুশি।

শুক্রবার ফের সেই দুটি গ্রামে যান কুণাল ঘোষ। কার্যত বিদ্যুত পাওয়ার বর্ষপূর্তির মেজাজ সেখানে। এদিন গ্রামবাসীদের সঙ্গে কুশল বিনিময় করেন কুণাল। গ্রামবাসীদের সঙ্গে চায়ের আড্ডাও দেন। বাড়ি বাড়ি বিদ্যুৎ যাওয়ার পর এবার রাস্তা আলো করার অপেক্ষা। ইতিমধ্যে পোস্ট বসিয়ে কাজ শুরু হয়েছে। মূলত কাজ দেখতেই গ্রামের পথ ধরে বেশকিছুটা হাঁটেন কুণাল। এবার আলো ঝলমলে হয়ে উঠবে হলদিয়ার দুই গ্রামের রাস্তাঘাট।

আরও পড়ুন-উত্তরবঙ্গের মুকুটে নয়া পালক, জিআই তকমা পেল বিখ্যাত কালো-নুনিয়া চাল

 

Previous articleউত্তরবঙ্গের মুকুটে নয়া পালক, জিআই তকমা পেল বিখ্যাত কালো-নুনিয়া চাল
Next articleমাধ্যমিকের অ্যাডমিট কার্ড কবে, কখন; জানাল পর্ষদ