এবার মোহনবাগানে জাদুঘর

এবার মোহনবাগান ক্লাবে জাদুঘর। এর আগে ইস্টবেঙ্গল ক্লাব সংগ্রহশালা তৈরি করেছিল। তবে মোহনবাগান আরও বড় আকারে তুলে ধরবে তাদের সংগ্রহশালাকে। শনিবার ক্লাবের কর্মসমিতির বৈঠকে জাদুঘর তৈরির ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। এ-ব্যাপারে উত্তমকুমার সাহার নেতৃত্বে একটি ‘মিউজিয়াম কমিটি’ গঠন করা হচ্ছে। এছাড়াও শিলিগুড়ি, দুর্গাপুরের পর এবার জলপাইগুড়িতে ক্লাবের নামে রাস্তা ‘মোহনবাগান অ্যাভিনিউ’ আত্মপ্রকাশ করছে আগামী ১১ ফেব্রুয়ারি।

কর্মসমিতির বৈঠকের পর এই নিয়ে মোহনবাগান সচিব দেবাশিস দত্ত বলেন, ‘‘মোহনবাগানে মিউজিয়াম অনেক আগেই হওয়া উচিত ছিল। কেন হয়নি, সেটা না ভেবে এবার আমরা সেটা করতে চাই। প্রাথমিকভাবে একটা জায়গা চিহ্নিত করা হয়েছে। কিন্তু তা নিয়েও আলোচনা প্রয়োজন। পূর্ত দফতর, সেনাবাহিনীর অনুমতি দরকার। বলতে পারি, মিউজিয়াম করার প্রাথমিক কাজ আমরা শুরু করে দিয়েছি। কিন্তু এটা অনেক বড় কাজ। এর জন্য গবেষণা প্রয়োজন। এখন সাধারণ মানুষের জন্য আমরা ক্লাব খুলে দিয়েছি। ক্লাবের ইতিহাস জানতে মানুষের উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। মিউজিয়ামের মাধ্যমে আমরা ক্রীড়াপ্রেমীদের নতুন উপহার দিতে চাই।’’

ক্লাবের বার্ষিক সাধারণসভা এবার ১৭ ফেব্রুয়ারি। মোহনবাগান মাঠে ক্লাবের ১৩৪তম বার্ষিক অ্যাথলেটিক মিট অনুষ্ঠিত হবে আগামী ২০ ও ২১ জানুয়ারি। জলপাইগুড়িতে ‘মোহনবাগান অ্যাভিনিউ’ নামে রাস্তা করার অনুমতি পাওয়ায় ক্লাবের কর্মসমিতির সদস্যরা বিশেষ ধন্যবাদ জানান স্থানীয় পুরসভার চেয়ারপার্সন পাপিয়া পাল এবং ভাইস-চেয়ারপার্সন সৈকত চট্টোপাধ্যায়কে।

আরও পড়ুন-সামনেই টি-২০ বিশ্বকাপ, তার আগে রোহিত-বিরাটের প্রশংসায় সুনিল গাভাস্কর

Previous articleরাজনৈতিক জীবনের ১০বছর পূর্তিতে অভিষেককে অভিনন্দন তৃণমূলের
Next article‘ভোকাল টনিকে’র খোঁজে ব্রিগেড সম্মেলনের আগের রাতে বুদ্ধদেবের বাড়িতে মীণাক্ষিরা