ডানকুনিতে বিজেপির বিরুদ্ধে তোপ  কল্যাণের

যেখানে সেখানে রুট মার্চ করার অধিকার সিআরপিএফ বা সিআইএসএফের নেই।

ডানকুনিতে এক রক্তদান শিবিরে এসে বিজেপির বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়লেন শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। রবিবার তিনি বলেন, এখানে বাংলার মানুষের হৃদয়ে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।সন্দেশখালিতে গন্ডগোল হয়েছে বলে সারা রাজ্যে সিআইএসএফ , সিআরপিএফ রুট মার্চ চালাতে পারে না, কারণ যুক্তরাষ্ট্রীয় কাঠামোতে আইনশৃঙ্খলার দায়িত্ব রাজ্য সরকারের। নির্বাচনের সময় আইনশৃঙ্খলা দেখে নির্বাচন কমিশন । এই সময় তারা যদি মনে করে কোন জায়গায় সিআরপিএফ বা সিআইএসএফ টহল দেওয়ার দরকার আছে তারা সেটা করতে পারে, তাই যুক্তরাষ্ট্রীয় কাঠামো ভাঙতে চাইছে বিজেপি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এসেই এই সব পরিকল্পনা করেছে।

তার সাফ কথা, কারো বিরুদ্ধে যদি কোন অভিযোগ থাকে তাহলে তার বাড়িতে সিআরপিএফ নিয়ে যাক ,কিছু বলার নেই ।কিন্তু তা না করে পাড়ায় পাড়ায় সিআরপিএফ টহল দিচ্ছে মানুষকে ভয় দেখাচ্ছে এটা কখনো যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় হতে পারে না। যেখানে সেখানে রুট মার্চ করার অধিকার সিআরপিএফ বা সিআইএসএফের নেই।

কল্যাণ বলেন, সিবিআই তদন্ত করছে গ্রেপ্তারও করেছে, কিন্তু আজ দেড় থেকে দু বছর হয়ে গেল সেই সমস্ত মানুষ যাদের গ্রেপ্তার করেছে, তাদের জেলে রাখা হয়েছে। কিন্তু এখনো তাদের ট্রায়াল শুরু হল না কেন? এরাজ্যে বিজেপির একজন নেতা আছে ,তিনি বলছেন দরকার হলে আপনারা কোর্টে যান, আরে আমরা কোর্টে যাই না আমরা যাই ভোটে, সেই ভোটেই তোমাদের মোকাবিলা করব। রাজ্যের বিরোধী দলনেতা যিনি বড় বড় কথা বলে বেড়াচ্ছেন, কিন্তু তারই তো জেলে থাকার কথা কিন্তু হাইকোর্টের একজন বিচারক রক্ষাকবচের আশীর্বাদ তার মাথায় রেখেছেন, যার জন্য তিনি অবাধে ঘুরে বেড়াচ্ছেন এবং বড় বড় কথা বলছেন।

 

Previous articleচিনের মদতেই বাড়বাড়ন্ত! মালদ্বীপ ইস্যুতে ইঙ্গিতপূর্ণ মন্তব্য বিদেশমন্ত্রী জয়শঙ্করের
Next articleটুসু বিদায়ের আগে মন খারাপ রাঢ় বাংলার