ঘন কুয়াশার দাপট! দিল্লিতে বি.পর্যস্ত জনজীবন, উত্তর ভারতে জারি শৈত্যপ্রবাহ

শীতের (Winter) দাপট থেকে একেই রেহাই নেই। উল্টে দোসর ঘন কুয়াশাও (Fog)। সোমবার ঠাণ্ডার পাশাপাশি ঘন কুয়াশার দাপট দেখল দিল্লিবাসী (Delhi)। এদিন ভোরে শূন্যতে নেমে গেল রাজধানী শহরের দৃশ্যমানতা। তবে শুধু দিল্লিই নয় এদিন ঘন কুয়াশার চাদরে মুখ ঢেকেছে দেশের একাধিক প্রান্ত। যার জেরে একদিকে যেমন ব্যাহত হয়েছে ট্রেন ও বিমান চলাচল, তেমনই প্রভাব পড়ে যান চলাচলেও। মৌসম ভবনের পরিসংখ্যান অনুযায়ী, সোমবারও দিল্লির সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩ ডিগ্রি সেলসিয়াসের ঘরে।

তবে শুধু দিল্লিই নয়, পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশের বিস্তীর্ণ অংশে একই হাল। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩ থেকে ৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। কম দৃশ্যমানতার কারণে সকালের দিকে গাড়ি চালাতে সমস্যায় পড়েছেন চালকেরা। এদিকে ঘন কুয়াশায় দিল্লি বিমানবন্দরে সোমবার ভোর ৩টে নাগাদ দৃশ্যমানতা শূন্যতে নেমে গিয়েছিল। যার জেরে ব্যাহত হয় বিমান চলাচল। পাশাপাশি কুয়াশার কারণে দিল্লির অনেক বিমানই বাতিল করে দিতে হচ্ছে বলে খবর। তবে শুধু বিমানই নয়, বিঘ্ন ঘটেছে ট্রেন চলাচলেও।

এদিকে ঠান্ডার কারণে ইতিমধ্যে পাঞ্জাবের ১৬ এবং হরিয়ানার ৮টি জেলায় লাল সতর্কতা জারি করেছে মৌসম ভবন। মৌসম ভবন জানিয়েছে, মঙ্গলবারের আগে এই পরিস্থিতি থেকে রেহাই মিলবে না। তবে তার পর পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তর ভারতের কিছু কিছু এলাকায় বৃষ্টি হতে পারে। সে ক্ষেত্রে তাপমাত্রা খানিকটা বৃদ্ধি পাবে আবার। এদিকে শৈত্যপ্রবাহের মধ্যেই সোমবার থেকে স্কুল খুলছে দিল্লিতে।

 

 

 

Previous article“চালানোর হলে চালা, নাহলে গেট খোল”! ইন্ডিগোর বিমানে আচমকাই মেজাজ হারালেন যাত্রী, তারপর…
Next articleঅযোধ্যার বাসিন্দা হবেন অমিতাভ? তার জন্য কী করলেন সুপারস্টার