ফের রদবদল! পশ্চিমাঞ্চলের ৩৩৩ জন পুলিশ অফিসারকে বদলির সিদ্ধান্ত নবান্নের

দোরগোড়ায় লোকসভা নির্বাচন। তার আগে IPS এবং WBCS স্তরের অফিসারদের বদলি করা হয়েছিল কিছুদিন আগেই। এবার রাজ্যের পশ্চিমাঞ্চলের বিভিন্ন থানাস্তরে পুলিশ অফিসারদের বদলির নির্দেশ জারি হল। জঙ্গলমহলের অন্তর্গত বিভিন্ন জেলার থানার সাব ইন্সপেক্টর অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টরদের বদলি করার নির্দেশ দেওয়া হয়েছে। মোট ৩৩৩ জন সাব ইন্সপেক্টর ও এসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টরদের ভোটের আগেই রদবদল করতে নির্দেশ দেওয়া হয়েছে। বিগত কয়েকদিন ধরে পুলিশের বিভিন্ন স্তরে রদবদল হচ্ছে।

এবার পশ্চিমাঞ্চলের জেলা আসানসোল দুর্গাপুর লোকসভা ,চন্দননগর ,বীরভূম ,হুগলী, পূর্ব বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুর জেলার বিভিন্ন থানার পুলিশ অফিসারদের বদল করা হল।জঙ্গলমহলের বিভিন্ন থানার ৬২জন পুলিশ অফিসারকে বদলি করা হল ।সোমবার নবান্ন থেকে রাজ্যের দমকল বিভাগের ডিজি সহ বিভিন্ন জেলার অতিরিক্ত পুলিশ সুপার , ওসি, আইসি এবং এসডিপিওদের বদলির বিজ্ঞপ্তি জারি করার পর এবার জঙ্গলমহলে সব থানায় পুলিশ অফিসারদের রদবদল ঘটানো হয়। মোট ৬২ জন সাব ইন্সপেক্টর ও এসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টরদের রদবদল ঘটানো হয় মঙ্গলবার। জঙ্গলমহলের ঝাড়গ্রাম, বেলপাহাড়ি, বিনপুর, বেলাবেরিয়া, জামবনি, গোপীবল্লভপুর, লালগড়, সাঁকরাইল ও নয়াগ্রাম থানার পুলিশ অফিসারদের রদবদল “ঘটানো হয়।

লোকসভা নির্বাচনের আগে রাজ্যের স্বরাষ্ট্র দফতর যেসব থানা এবং পুলিশের ও প্রশাসনিক গুরুত্বপূর্ণ পদে দীর্ঘদিন রয়েছেন তাদের রদবদল ঘটাতে শুরু করেছে। কারণ ইতিমধ্যে নির্বাচন কমিশন পুরনো অফিসারদের অন্যত্র বদলি করার নির্দেশ দিয়েছেন। এবার সেই নির্দেশ অনুযায়ী জঙ্গলমহলের বিভিন্ন থানার পুলিশ অফিসারদের রদ বদল ঘটিয়ে শুরু হল থানা পর্যায় পুলিশ কর্মীদের বদলির কার্যক্রম। প্রসঙ্গত উল্লেখ করা যেতে পারে ,একসময় গামছা ঢাকা মুখগুলির আতঙ্কে তটস্থ থাকা জঙ্গলমহলে এখন স্বাভাবিক পরিবেশ ফিরেছে। কিন্তু আদিবাসী আন্দোলন সহ নানা ইস্যুতে মাঝেমধ্যেই জঙ্গলমহল তপ্ত হয়ে ওঠে।

আরও পড়ুন- সুখবর! ফ্ল্যাট কিনতে গেলে এবার কার্পেট এরিয়ার ওপর রেজিস্ট্রেশন ফি ও স্ট্যাম্প ডিউটি নেবে রাজ্য 

 

Previous articleসুখবর! ফ্ল্যাট কিনতে গেলে এবার কার্পেট এরিয়ার ওপর রেজিস্ট্রেশন ফি ও স্ট্যাম্প ডিউটি নেবে রাজ্য 
Next articleআফগানিস্তানের বিরুদ্ধে সুপার ওভারে জয় পেল ভারত