আফগানিস্তানের বিরুদ্ধে সুপার ওভারে জয় পেল ভারত

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে পঞ্চম শতরান করেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

আফগানিস্তানের বিরুদ্ধে সুপার ওভারে জয় পেল ভারতীয় ক্রিকেট দল। এই ম্যাচে নির্ধারিত ২০ ওভারে দুটো দলই ২১২ রান তোলে। ম্যাচ হয় টাই। এরপর শুরু হয় সুপার ওভারের খেলা। সেখানেই হয় ম্যাচের নিষ্পত্তি। সুপার ওভারে আফগানিস্তান ১ উইকেটে ১৬ রান করেছিল। যদিও মহম্মদ নবির রান নিয়ে একটা বিতর্ক তৈরি হয়েছিল। এরপর ব্যাট করতে নামে ভারতীয় ক্রিকেট দল। ব্যাট করতে নামেন রোহিত শর্মা এবং যশস্বী জয়সওয়াল। এই পর্বে তিনি পরপর দুটো ছক্কা হাঁকিয়ে ম্যাচ কার্যত ভারতের পকেটে পুরে দেন। শেষ ১ বলে দরকার ছিল ২ রান। ইতিমধ্যে রোহিত নিজেকে রিটায়ার্ড আউট করে নেন। মাঠে নামেন রিঙ্কু সিং। টানটান উত্তেজনা। একটা রান নিলেন যশস্বী। আবারও একটা সুপার ওভারের সাক্ষী থাকল ক্রিকেট বিশ্ব। দ্বিতীয় সুপার ওভারে ভারত ২ উইকেটে ১১ রান করে। এরপর আফগানিস্তান ১ রানে ২ উইকেট হারায়। এবং ভারত জয়লাভ করে।

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে পঞ্চম শতরান করেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। এছাড়া ৬৯ রানের বিধ্বংসী ইনিংস খেললেন রিঙ্কু সিংও।

এরপর ব্যাট করতে নামে আফগানিস্তান। দলের হয়ে দুর্দান্ত হাফ সেঞ্চুরি করেন রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান এবং গুলবাদিন নায়েব। তারা ৬ উইকেটে ২১২ রান তুলতে পারে। আসন্ন টি-২০ বিশ্বকাপের আগে এটাই টিম ইন্ডিয়ার শেষ ম্যাচ ছিল।
এদিন রোহিতের ব্যাট থেকে যেমন একদিকে দুর্দান্ত শতরান দেখতে পাওয়া যায়, তেমনই রিঙ্কুও করেন ধুন্ধুমার হাফ সেঞ্চুরি। তবে ইনিংসের শেষ ওভারে রোহিত এবং রিঙ্কু দুজনে মিলে ৩৬ রান তুলে ফেলেন। একটা সময় ভারতীয় ক্রিকেট দল এই ম্যাচে মাত্র ২৪ রানে ৪ উইকেট পড়ে গিয়েছিল। এরপর থেকে রোহিত শর্মা এবং রিঙ্কু সিং গোটা ইনিংসটা সামলান।

ভারতীয় ইনিংসের শেষ ওভারে বল করতে এসেছিলেন আফগান বোলার করিম জানাত। এই ওভারে করিম ৩৬ রান খরচ করে আসেন। রোহিত এবং রিঙ্কু এই ওভারে পাঁচটি ছক্কা এবং একটা বাউন্ডারি হাঁকালেন। করিম এই ম্যাচে একটি নো বলও করে ফেলেন। এই নো বলেও তাঁকে ছক্কা হজম করতে হয়েছিল। এরপর ফ্রি হিটেও করিমকে ছক্কা খেতে হয়। করিমের এই ওভারে রোহিত শর্মা দুটো এবং রিঙ্কু সিং তিনটে ছক্কা হাঁকান।

Previous articleফের রদবদল! পশ্চিমাঞ্চলের ৩৩৩ জন পুলিশ অফিসারকে বদলির সিদ্ধান্ত নবান্নের
Next articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ