শাহের বঙ্গ সফর বাতিল! হতাশ বিজেপি রাজ্য নেতৃত্ব

রবিবার রাতেই কলকাতা পা রাখার কথা ছিল তাঁর। লোকসভার আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বঙ্গ সফর সফর ঘিরে বিজেপি নেতা,কর্মীদের মধ্যে উৎসাহ, উদ্দীপনা ও তৎপরতা ছিল তুঙ্গে। কিন্তু আচমকা বঙ্গ সফর বাতিল করলেন শাহ। এবার রাজ্যে এসে পূর্ব মেদনীপুরের মেচেদায় সভা করার কথা ছিল অমিত শাহর। সেই প্রস্তুতির মাঝেই রাজ্য থেকে জেলা নেতৃত্বকে জানিয়ে দেওয়া হয়েছে অমিত শাহ আছেন না, সভা বাতিল।

বিজেপি সূত্রের খবর, এই সফরে রাজ্যের ১২টি লোকসভা এলা্কায় দলের সাংগঠনিক ক্ষমতা খতিয়ে দেখতেন অমিত শাহ। উত্তর ২৪ পরগনার চারটি লোকসভা এলাকার নেতৃত্বদের সঙ্গে বৈঠকের পর তাঁর যাওয়ার কথা ছিল পূর্ব মেদিনীপুরের মেচেদায়। সেখানে ইস্কন মন্দির সংলগ্ন মাঠে সভা করার কথা ছিল। দুই মেদিনীপুরের চারটি লোকসভা এলা্কার কর্মীদের নিয়ে এই সভার প্রস্তুতিও শুরু হয়েছিল। আচমকা সভা বাতিলের ঘোষণা সামনে আসায় জেলা নেতৃত্বদের একাংশ হতাশ হয়ে পড়েছে। যে মাঠে অমিত শাহের সভা করার কথা ছিল সেখানে মঞ্চ তৈরি সহ হেলিপ্যাড ময়দান প্রস্তুতির কাজ চলছিল জোরকদমে।

অমিত শাহের আচমকা বঙ্গ সফর বাতিলের কারণ হিসেবে মনে করা হচ্ছে নীতীশ কুমারের ভোলবদলের সম্ভাবনাকে ঘিরে বিহারের ক্ষমতায় ফের ফিরতে পারে বিজেপি। এমন সম্ভাবনাময় পরিস্থিতির জেরেই শাহের বঙ্গ সফর বাতিল বলে দলের একাংশ মনে করছেন।

Previous articleসুপার কাপের ফাইনালের আগে শক্তি বাড়ালো লাল-হলুদ
Next articleটাটার সঙ্গে যৌথ উদ্যোগে ভারতেই চপার বানাবে এয়ারবাস