রবিবার থেকেই জেলা সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, জানুন সফরসূচি!

রবিবার জেলা সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আগামী বেশ কিছুদিন উত্তরবঙ্গের (North Bengal) ৬ জেলা–সহ মুর্শিদাবাদ ও নদিয়ায় যাওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। এদিন বিকেলেই হাসিমারা হয়ে কোচবিহার পৌঁছবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরেরদিন সোমবার থেকে টানা ১ ফেব্রুয়ারি পর্যন্ত নানা জেলায় নিজে গিয়ে সাধারণ মানুষের হাতে পরিষেবা তুলে দেবেন মুখ্যমন্ত্রী। তবে লোকসভা নির্বাচনের আগে উত্তরবঙ্গ সফরে থাকাকালীন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কী বার্তা দেন সেটাই দেখার। সোমবার থেকে রোজ দুটি করে পরিষেবা প্রদান অনুষ্ঠান করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

  • রবিবার কলকাতা থেকে বিমানে সরাসরি হাসিমারায় বায়ুসেনার বিমান বন্দরে নেমে কোচবিহারে চলে যাবেন। সেখানে রাত্রিবাস করে ২৯ জানুয়ারি, সোমবার তিনি দুপুরে একটি সরকারি অনুষ্ঠানে অংশ নেবেন।
  • একই দিনে বিকেলে শিলিগুড়ির ফুলবাড়িতে একটি সরকারি অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা মুখ্যমন্ত্রীর।
  • উত্তরকন্যায় রাত্রিবাস করে পরের দিন তিনি রায়গঞ্জে চলে যাবেন। সেখানেও দুপুরে একটি সরকারি অনুষ্ঠানে অংশ নেওয়ার পরে বিকেলে বালুরঘাটে আরও একটি সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন। রাত্রিবাসও করবেন বালুরঘাটেই।
  • ৩১ জানুয়ারি দুপুরে তিনি মালদহে একটি সরকারি অনুষ্ঠানের পরে বিকেলে মুর্শিদাবাদে আরও একটি সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন।
  • মুর্শিদাবাদের ওই অনুষ্ঠানের পরে তিনি চলে যাবেন নদিয়ার কৃষ্ণনগরে। সেখানেই রাত্রিবাস। পয়লা জানুয়ারি শান্তিপুরে একটি সরকারি অনুষ্ঠানের পরে তিনি কলকাতায় ফিরে যাবেন।

সোমবার সকালে কোচবিহারের রাসমেলা ময়দানে সভা রয়েছে মুখ্যমন্ত্রীর। সেখান থেকে তিনি উত্তরকন্যায় পৌঁছবেন। সেখানে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারের প্রান্তিক মানুষের হাতে জমির পাট্টা তুলে দেবেন মুখ্যমন্ত্রী। চা–বাগানের শ্রমিকদের মধ্যে ১০ হাজারের বেশি পাট্টা বিলি করবেন তিনি বলে সূত্রের খবর। পাশাপাশি ‘চা–সুন্দরী’ প্রকল্পের সুবিধা পৌঁছে দেবেন তিনি। আর ৩০ জানুয়ারি তিনি রায়গঞ্জ স্টেডিয়ামে অনুষ্ঠান করবেন। সেখান থেকে উত্তর দিনাজপুর এবং বালুরঘাটে মানুষের হাতে পরিষেবা তুলে দেবেন মুখ্যমন্ত্রী।

জেলা সফরের শেষে ১ ফেব্রুয়ারি শান্তিপুর স্টেডিয়ামে নদিয়া জেলার অনুষ্ঠান সেরে নবান্নে এসে মন্ত্রিসভার বৈঠকে যোগ দেওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর।

 

 

 

 

Previous articleবেকার স্বামীকেও বিবাহবিচ্ছেদের পর স্ত্রীর খরচ জোগাতেই হবে, পর্যবেক্ষণ এলাহাবাদ হাই কোর্টের
Next articleনেতাজিকে ‘হাইজ্যাক’ করার চেষ্টা বর্তমান ‘হিন্দু’ শাসকের, ক্ষুব্ধ সুভাষ-কন্যা