বাংলা জিতে দিল্লি জয়! কংগ্রেসকে দায়ী করে ফের একা লড়াইয়ের বার্তা তৃণমূল সুপ্রিমোর

বাংলা জয় করে দিল্লি জয় করব। বৃহস্পতিবার, শান্তিপুরের সভা থেকে ফের একা লড়াইয়ের বার্তা দিলেন তৃণমূল (TMC) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একই সঙ্গে জোট ভাঙার জন্য কংগ্রেসকেই দায়ী করলেন মমতা। সিপিএমের (CPIM) সঙ্গে কংগ্রেসের (Congress) কারণেরই যে তিনি হাত ছেড়েছেন, সেটাও স্পষ্ট করে দেন তৃণমূল সভানেত্রী।

এদিন সভা মঞ্চ থেকে মমতা (Mamata Banerjee) বলেন, “মনে রাখবেন আমরা দিল্লি জয় করব। আমরা জোট চেয়েছিলাম কিন্তু কংগ্রেস-সিপিএমের সঙ্গে জোট করতে চায়। আমি সিপিএম করি না। আমি বিজেপি করি না। আমি মা মাটি মানুষ করি। এবং তাই আমাদের সরকারও চলবে, আপনাদের সব সংস্কার হবে।“ এর পরেই মমতা জানান, বাংলা জিতেই দিল্লি জয় করবেন তাঁরা। তৃণমূল সুপ্রিমোর কথায়, বিজেপি বিরোধী আঞ্চলিক দলগুলি জিতে একত্রিত হয়ে দিল্লি দখল করবে।

কেন্দ্রের মোদি সরকারকে নিশানা করে মুখ্যমন্ত্রী বলেন, “মনে রাখবেন, নির্বাচনে জেতার জন্য সবাইকে জেলে পুরে দিচ্ছেন। আমাদের সবাই চোর, আর আপনারা সাধু? চোরেদের জমিদার। আজ ক্ষমতায় আছে, তাই এজেন্সি নিয়ে ঘুরছে। কাল ক্ষমতা থাকবে না, সব চলে যাবে। বসন্তের কোকিলের মতো কুহু কুহু করে।

 

দলের প্রাক্তন সাংসদ মহুয়া মৈত্রের পাশে দাঁড়িয়ে তৃণমূল সুপ্রিমো বলেন, “তোমরা মহুয়াকে যতই তাড়িয়ে দাও, কিন্তু মানুষের ভোটে মহুয়া জিতবে“। এর পর বিজেপি সাংসদের নাম না করে মমতা তোপ দেগে বলেন, “রানাঘাটে আপনারা একজনকে জিতিয়েছিলেন, আমার কিছু বলার নেই। মা বোনেরা ভালো করে জানেন তিনি কী, কী করে বেড়াচ্ছেন। এবার কিন্তু রানাঘাটে দয়া করে আমাদের সমর্থন করবেন।“

Previous articleমুর্শিদাবাদে দুষ্কৃতীদের গুলিতে খুন তৃণমূল কর্মী!
Next articleনরেন্দ্রপুরে শিক্ষক নিগ্রহের ঘটনা, প্রধান শিক্ষকের ঘর সিল করা হল