মাধ্যমিকের ইংরাজি প্রশ্নপত্রও ফাঁস! আবার অভিযুক্ত সেই মালদহর পরীক্ষার্থীরা

কিউ আর কোড দেখে অভিযুক্ত পরীক্ষার্থীদের চিহ্নিত করে ফেলার কারণে দ্বিতীয় পরীক্ষার প্রশ্ন পত্র ছবি তুলে ফাঁসের আগে কিউ আর কোড লাল কালিতে ঢেকে দেয় পরীক্ষার্থীরা।

মাধ্যমিকের দ্বিতীয় দিনের পরীক্ষাতেও প্রশ্ন ফাঁসের ‘ট্রেন্ড’ বজায় রাখল এক শ্রেণির অসাধু পরীক্ষার্থী। যদিও এবার ধরা পড়া ঠেকাতে কিউ আর কোড কালি দিয়ে ঢেকে দেয় পরীক্ষার্থীরা। কিন্তু পর্ষদের প্রযুক্তিতে সেই কালি তুলে চিহ্নিত করা হয় অভিযুক্ত পরীক্ষার্থীদের। দ্বিতীয় দিনেও দেখা গেল মালদহ থেকেই পরীক্ষার্থীরা প্রশ্ন পত্র ফাঁস করে। এদিন চার ছাত্র ও দুই ছাত্রীকে চিহ্নিত করেছে পর্ষদ।

ইংরাজি পরীক্ষার এক ঘণ্টার মধ্যে সোশ্যাল মিডিয়ায় ইংরাজি পরীক্ষার প্রশ্ন ফাঁসের তথ্য পর্ষদের নজরে আসে। সেই মতো তদন্তে নেমে দেখা যায়, কিউ আর কোড দেখে অভিযুক্ত পরীক্ষার্থীদের চিহ্নিত করে ফেলার কারণে দ্বিতীয় পরীক্ষার প্রশ্ন পত্র ছবি তুলে ফাঁসের আগে কিউ আর কোড লাল কালিতে ঢেকে দেয় পরীক্ষার্থীরা। এই ঘটনায় জড়িত ছয় পরীক্ষার্থীর বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে তা নিয়ে পর্যালোচনায় পর্ষদ। সেই সঙ্গে কেন শুধুমাত্র মালদহ থেকে এধরনের ঘটনা ঘটছে তা নিয়েও তদন্ত করছে মধ্যশিক্ষা পর্ষদ।

Previous articleনম্বর নয়, নজর দিতে হবে মানসিক স্বাস্থ্যে! IIT-র ছাত্র মৃত্যুর ঘটনায় উদ্বেগপ্রকাশ দিল্লি হাই কোর্টের
Next articleমাস্টারস্ট্রোক মুখ্যমন্ত্রীর: ২১ ফেব্রুয়ারি ২১ লক্ষ জবকার্ড হোল্ডারের অ্যাকাউন্টে টাকা দেবে রাজ্য