বাড়ল ভাতা, রাজ্য বাজেটে সিভিক ভলান্টিয়ারদের জন্য বিরাট ঘোষণা!

চলতি বছরের গোড়াতেই নবান্নের তরফে সিভিক ভলান্টিয়ারদের বোনাস বৃদ্ধির কথা ঘোষণা করা হয়েছিল। এ বার থেকে প্রত্যেকে ৫,৩০০ টাকা করে বোনাস পাবেন।

বৃহস্পতিবার বিধানসভায় রাজ্য বাজেট পেশ করলেন অর্থ দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya)। আর সেখানেই সিভিক ভলান্টিয়ারদের জন্য দুর্দান্ত ঘোষণা সরকারের। এদিন চন্দ্রিমা জানান চলতি অর্থবর্ষে সিভিক ভলান্টিয়ারদের ভাতা বাড়ল ১০০০ টাকা। এর জন্য ১৮০ কোটি টাকা রাজ্য সরকারের তরফে বরাদ্দ করা হবে। পাশাপাশি, এখন থেকে ২০ শতাংশ সিভিক ভলান্টিয়ার পুলিশে যোগ দেওয়ার সুযোগ পাবেন বলেও ঘোষণা করা হয়। অবসরকালীন সময়ে যে পুলিশরা ২ বা ৩ লক্ষ টাকা অবসরকালীন সুবিধা পেতেন আগামী মে মাস থেকে তাঁরা ৫ লক্ষ টাকা করে পাবেন বলে এদিন বিধানসভায় জানানো হয়। অর্থাৎ ভাতা বাড়ার সঙ্গে পুলিশে চাকরির সুযোগও বাড়ল তাই জোড়া সুখবর পেলেন সিভিক ভলান্টিয়াররা।

চলতি বছরের গোড়াতেই নবান্নের তরফে সিভিক ভলান্টিয়ারদের বোনাস বৃদ্ধির কথা ঘোষণা করা হয়েছিল। এ বার থেকে প্রত্যেকে ৫,৩০০ টাকা করে বোনাস পাবেন। আগে ২০০০ টাকা করে বোনাস পেতেন সিভিক ভলান্টিয়াররা ২০২২-২৩ অর্থবর্ষে আরও ৩,৩০০ টাকা অতিরিক্ত বোনাস দেওয়ার কথা বলা হয়। এ বার তাঁদের ভাতাও বৃদ্ধি করা হল। এই মুহূর্তে রাজ্যে দুই লক্ষাধিক সিভিক ভলান্টিয়ার রয়েছেন। বাজেটের নতুন বরাদ্দে খুশি গ্রিন পুলিশ- ভিলেজ পুলিশরাও।


Previous articleলোকসভা ভোটের আগে মুখ্যমন্ত্রীর মাস্টারস্ট্রোক! লক্ষ্মীবারে ‘লক্ষ্মীর ভাণ্ডার’-এ লক্ষ্মীলাভ
Next articleহেমন্তের বাজেয়াপ্ত গাড়ির আসল মালিক কংগ্রেস সাংসদ ধীরজ শাহু, দাবি ইডির