প্রভিডেন্ট ফান্ডে বাড়ল সুদের হার, খুশি চাকরিজীবীরা!

আজ সেন্ট্রাল বোর্ড অফ ট্রাস্টিজের ২৩৫ তম বৈঠকে এই নিয়ে আলোচনা হয়। কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের কাছে সুদের হার আট শতাংশ করার প্রস্তাব দেওয়া হয়।

লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ডে সুদের হার (EPF interest rate in 2023-24) বাড়াল কেন্দ্রীয় সরকার(Government of India)। ২০২৩-২৪ অর্থবর্ষে ইপিএফও-এ সুদের হার বাড়িয়ে ৮.২৫ শতাংশ করা হল। খুশি চাকরিজীবীরা। বর্তমানে পিএফে সুদের হার ৮.১৫ শতাংশ। কেন্দ্রের এই নয়া ঘোষণার পর এবার থেকে পিএফ (PF ) অ্যাকাউন্টে অতিরিক্ত টাকা জমা পড়বে ।

আজ সেন্ট্রাল বোর্ড অফ ট্রাস্টিজের ২৩৫ তম বৈঠকে এই নিয়ে আলোচনা হয়। কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের কাছে সুদের হার আট শতাংশ করার প্রস্তাব দেওয়া হয়। সূত্রের খবর প্রাথমিকভাবে সুদের হার বাড়িয়ে ৮.২৫ শতাংশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে ২০২১-২২ অর্থবর্ষে এই সুদের হার ৮.১ শতাংশ করা হয়েছিল। ২০২০-২১ অর্থবর্ষে ছিল ৮.৫ শতাংশ, সেই হারেই সুদ মিলেছিল ২০১৯-২০ অর্থবর্ষেও। গত ৫ ফেব্রুয়ারি লোকসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দাবি করেছিলেন, শেষ ১০ বছরে এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশনে (ইপিএফও) উপভোক্তার সংখ্যা অনেকটাই বেড়েছে ।


Previous articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে
Next articleশারীরিক অবস্থার আরও অবনতি, ICU-তে মিঠুন! দ্রুত আরোগ্য কামনা কুণালের