টেস্টে অভিষেক সরফরাজের, আবেগে ভাসলেন বাবা নওশাদ

ভারতের প্রাক্তন ক্রিকেটার অনিল কুম্বলের কাছ থেকে টেস্ট ক্যাপ নেন সরফরাজ। টুপি নিতে দেখে প্রথমে হাসছিলেন নওশাদ। তারপরেই কেঁদে ফেলেন তিনি।

অবশেষে স্বপ্নপূরণ। ভারতীয় টেস্ট দলে অভিষেক হল সরফরাজ খানের। এদিন ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্ট ম্যাচ খেলতে নামে টিম ইন্ডিয়া। সেই ম্যাচে অভিষেক হল সরফরাজ খানের। আর ছেলের ভারতীয় দলে অভিষেকে আবেগে ভাসলেন সরফরাজের বাবা নওশাদ খান।

ভারতের প্রাক্তন ক্রিকেটার অনিল কুম্বলের কাছ থেকে টেস্ট ক্যাপ নেন সরফরাজ। টুপি নিতে দেখে প্রথমে হাসছিলেন নওশাদ। তারপরেই কেঁদে ফেলেন তিনি। জামা দিয়ে চোখ ঢাকেন। টুপি পেয়ে প্রথমেই সোজা বাবার কাছে যান সরফরাজ। তাঁকে টুপি দেখান। ছেলেকে জড়িয়ে ধরেন বাবা। বোঝা যাচ্ছিল, এত বছরের অপেক্ষার অবসানের পরে আর নিজেকে ধরে রাখতে পারছিলেন না তাঁরা। চোখের জল বাধ মানছিল না নওশাদের। ছেলের টেস্ট টুপিতেও চুমু খান তিনি। বাবার পরে মাকেও জড়িয়ে ধরেন সরফরাজ। সরফরাজের সঙ্গে ছিলেন তাঁর বাবা নওশাদ খান, এবং স্ত্রী । আন্তর্জাতিক ক্রিকেটে ছেলেকে অভিষেক হতে দেখে এবং তার টেস্ট ক্যাপ হাতে ধরার আনন্দে চোখের জল ধরে রাখতে পারেননি নওশাদ।

গত তিন মরশুমে রঞ্জি ট্রফিতে অসংখ্য সেঞ্চুরি করেছেন সরফরাজ। শুধু তাই নয়, কিংবদন্তি অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্র্যাডম্যানের প্রথম শ্রেণীর ক্রিকেটের গড়ের কাছাকাছি গেছেন তিনি। এছাড়াও ভারত ‘এ’ র হয়ে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ১৫০ রান করেছেন সরফরাজ। ঘরোয়া ক্রিকেট অনবদ্য ব্যাটিংয়ের কারণে ভূয়সী প্রশংসিত হয়েছেন সরফরাজ। তার জেরেই ভারতীয় দলে জায়গা করে নিলেন তিনি।

আরও পড়ুন- গোয়াকে হারিয়ে কী বললেন বাগান কোচ হাবাস?

Previous articleখুশি-সম্মানিত: ‘বড় দায়িত্ব’ পেয়ে আপ্লুত সাগরিকা, মমতার ভূয়সী প্রশংসা
Next articleসন্দেশখালিকাণ্ডে অগ্নিমিত্রার ষড়যন্ত্রের অডিও টেপ ফাঁস, ধুয়ে দিলেন তৃণমূল নেতৃত্ব