গুগলের জিমেইলকে এবার টক্কর দেবে এলন মাস্কের এক্সমেইল!

এটি জিমেইলের মতোই একটি বিকল্প অনলাইন প্ল্যাটফর্ম হতে চলেছে

এলন মাস্ক সম্প্রতি মেইল পরিষেবা চালু করার কথা জানিয়েছেন। তার এই সিদ্ধান্ত ইতিমধ্যে শোরগোল ফেলে দিয়েছে নেটদুনিয়ায়। গুগলের জিমেইলকে এবার টক্কর দেবে এক্সমেইল। সম্প্রতি জিমেইল বন্ধ হওয়ার যে খবর রটেছিল, তারই মাঝে এই ঘোষণা করেছেন টেসলা প্রধান। যদিও জিমেইল যে বন্ধ হচ্ছে না তা নিশ্চিত করেছে গুগল। জিমেইলকে কার্যত চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন এলন মাস্ক। নতুন প্ল্যাটফর্ম এক্সমেইল পরিষেবা যে শীঘ্রই শুরু হতে চলেছে তা নিশ্চিত করেছেন এলন মাস্ক নিজেই। প্রসঙ্গত, টুইটার কেনার পর তার নাম পরিবর্তন করে রাখেন এক্স। এবার সেই নামেই মেইল পরিষেবা শুরু করতে চলেছেন তিনি।নয়া প্ল্যাটফর্ম সম্পর্কে খুব বেশি তথ্য প্রকাশ করেনি এক্স বা এলন মাস্ক। এটি জিমেইলের মতোই একটি বিকল্প অনলাইন প্ল্যাটফর্ম হতে চলেছে। কী ফিচার বা সুবিধা থাকবে এতে তা নিয়ে বাড়ছে কৌতূহল।

নেট দুনিয়ায় কেউ কেউ দাবি করছেন, এক্সমেইল ইউজারের তথ্য সুরক্ষিত ও নিরাপদ রাখবে। পাশাপাশি দ্রুত এবং সহজ ইন্টারফেস থাকবে এখানে। যদিও এলন মাস্কের তরফে এখনও এই বিষয়ে নিশ্চিত করা হয়নি। তবে ইমেইল পরিষেবায় এলন মাস্কের দূরদর্শিতা নিয়ে অনেকেই মন্তব্য করা শুরু করেছেন।এই মুহূর্তে এক্স প্ল্যাটফর্মে একাধিক ফিচারের উপর কাজ শুরু করেছেন তিনি। সম্প্রতি বিনামূল্যে সকল ইউজারদের অডিও-ভিডিয়ো কল করার সুবিধা হাজির করেছে এক্স। যা আগে প্রিমিয়াম সাবস্ক্রাইবারদের জন্য উপলব্ধ ছিল। এছাড়াও অনলাইন পেমেন্ট ফিচারের উপর কাজ শুরু করেছেন এলন মাস্ক।

অন্যদিকে জিমেইল বন্ধ হওয়া নিয়ে নানা খবর চাউর হয় সোশ্যাল মিডিয়ায়। HTML ভিউ নামক একটি ফিচার বন্ধ করে তার বদলে স্ট্যান্ডার্ড ভিউ ফিচার চালু করতে চলেছে গুগল। সেই খবরকে কেন্দ্র করে এক্স প্ল্যাটফর্মে রটে যায় ১ অগাস্ট থেকে বন্ধ হতে পারে জিমেইল। তবে সেই দাবি খারিজ করে গুগল স্পষ্ট জানিয়েছে, জিমেইল বন্ধ হচ্ছে না। জিমেইলকে চাপে ফেলতে এক্সমেইল সম্পর্কে খুব তাড়াতাড়ি বড় ঘোষণা করতে পারেন এলন মাস্ক। চলতি বছরেই সেই চমক দেখা যেতে পারে। এক্সমেইল লঞ্চ হলে তা আদৌ জিমেইল টেক্কা দিতে পারে কিনা সেটাই এখন দেখার।

 

Previous articleএকনজরে আজকের পেট্রোল -ডিজেলের দাম 
Next articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে