ফের রাজ্যে তাপমাত্রা বদলের ইঙ্গিত! উত্তরের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

ফের বদলাতে শুরু করেছে রাজ্যের আবহাওয়া (Weather)। একধাক্কায় অনেকটাই কমেছে তাপমাত্রা (Temperature)। শুক্রবার আলিপুর আবহাওয়া দফতর সাফ জানিয়েছে ওড়িশা এবং অসমের উপর বর্তমানে তিনটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। অন্যদিকে, ১০ মার্চ নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়। সেকারণেই আবহাওয়ায় এমন হেরফের লক্ষ্য করা যাচ্ছে। তবে শুক্রবার সকালে মনোরম আবহাওয়া থাকলেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে লুকোচুরি খেলছে রোদ। তবে এদিন আকাশ মূলত পরিষ্কার রয়েছে। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে দুই ডিগ্রি কম। পাশাপাশি এদিন কলকাতার (Kolkata) সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

তবে এদিন হাওয়া অফিস সাফ জানিয়েছে আগামী মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের কোনও জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই। শুক্রবার থেকেই দক্ষিণের জেলাগুলির আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলেই জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। কিন্তু আগামী সপ্তাহের বুধবার থেকে তাপমাত্রার পরিবর্তন হতে পারে। দক্ষিণবঙ্গ বৃষ্টিতে না ভিজলেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরের দুই জেলায়। শুক্র এবং শনিবার দার্জিলিং এবং কালিম্পংয়ের বেশ কয়েকটি এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে রবিবার থেকে ফের শুষ্ক আবহাওয়া দেখা যেতে পারে ওই দুই জেলায়। তাছাড়া শুক্রবার থেকে উত্তরবঙ্গের অন্যান্য জেলায় আবহাওয়া শুকনো থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

হাওয়া অফিস সাফ জানিয়েছে, আপাতত রাজ্যজুড়ে তাপমাত্রা পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই। কখনও মনোরম আবহাওয়া, কখনও বা গরমের আঁচে পুড়তে পারে রাজ্য। তবে আগামী সপ্তাহে তাপমাত্রায় বদল আসতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

Previous articleহাসপাতালে ভর্তি বর্ষীয়ান সংগীত শিল্পী অজয় চক্রবর্তী!
Next articleচালু হয়েও হল না শুরু! গঙ্গার তলায় মেট্রো পরিষেবা কেন আটকে