দ্বিতীয়বার যাবজ্জীবন জেল! প্রাক্তন সাংসদ মুখতার আনসারির সাজা ঘোষণা আদালতের

১৯৮৭ সালে বেআইনি অস্ত্র রেখে তার জন্য জাল কাগজ তৈরির অভিযোগ তাঁর বিরুদ্ধে মামলা শুরু হয়। সেই মামলাতেই ১২ মার্চ বিশেষ এমপি-এমএলএ কোর্ট তাঁকে দোষী সাব্যস্ত করে।

একজীবনে কখনও তিনি গ্যাংস্টার, কখনও বিধায়ক, কখনও সাংসদ। আবার আদালতের সামনে এসে যাবজ্জীবন সাজার মুখেও পড়লেন উত্তরপ্রদেশের কুখ্যাত রাজনীতিক মুখতার আনসারি (Mukhtar Ansari)। তবে বুধবার বেআইনি অস্ত্র রাখার মামলায় দ্বিতীয়বার যাবজ্জীবন সাজার (Life imprisonment) মুখে পড়লেন প্রাক্তন বিএসপি (BSP) নেতা। ফলে যাবজ্জীবন সাজায় জেলবন্দি অবস্থাতেই দ্বিতীয় যাবজ্জীবনের সাজা শুনলেন তিনি।

এখনও পর্যন্ত আটটি বিভিন্ন মামলায় সাজা ঘোষণা হয়েছে মুখতার আনসারির নামে। ১৯৯১ সালে বারাণসীতে খুন ও দুই সম্প্রদায়ের বিবাদ লাগানোর দায়ে ২০২৩ সালের জুনমাসে যাবজ্জীবন সাজা ঘোষণা হয় তাঁর নামে। সেই সঙ্গে বর্তমানে কংগ্রেস নেতা অবধেশ রাই হত্যা মামলায় জেলবন্দি মুখতার।

অন্যদিকে ১৯৮৭ সালে বেআইনি অস্ত্র রেখে তার জন্য জাল কাগজ তৈরির অভিযোগ তাঁর বিরুদ্ধে মামলা শুরু হয়। সেই মামলাতেই ১২ মার্চ বিশেষ এমপি-এমএলএ কোর্ট (MP/MLA Court) তাঁকে দোষী সাব্যস্ত করে। বুধবার তাঁকে যাবজ্জীবনের সাজা শোনানো হয়।

Previous articleএসএসসিতে দুর্নীতি প্রমাণিত হলে বাতিল হতে পারে সম্পূর্ণ বা অংশ বিশেষ নিয়োগ,মন্তব্য হাই কোর্টের
Next articleভোটের জন্য CAA, এটা রাজনৈতিক ধাপ্পা: বিজেপিকে তীব্র কটাক্ষ মমতার